Skip to content

দুর্নীতি বিচার বিভাগের অন্যতম চ্যালেঞ্জ : অ্যাটর্নি জেনারেল

    দুর্নীতি বিচার বিভাগের অন্যতম চ্যালেঞ্জ : অ্যাটর্নি জেনারেল prothomasha.com

    অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান বলেছেন, দুর্নীতি বিচার বিভাগের অন্যতম চ্যালেঞ্জ। বিচার বিভাগকে দুর্নীতিমুক্ত করতে হবে, রাজনৈতিক প্রভাবমুক্ত করতে হবে। ফ্যাসিবাদের দোসররা এখনো বিচার বিভাগের গুরুত্বপূর্ণ জায়গায় বসে আছে।আজ শনিবার সকালে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

    মো. আসাদুজ্জামান বলেন, দুর্নীতি বিচার বিভাগের অন্যতম চ্যালেঞ্জ। এই দুর্নীতি বুদ্ধিবৃত্তিকও হতে পারে। বিচার বিভাগকে দুর্নীতিমুক্ত করতে হবে, রাজনৈতিক প্রভাবমুক্ত করতে হবে। দুর্নীতির প্রচলিত ধারণা অর্থনৈতিক লেনদেনকে বোঝালেও বুদ্ধিবৃত্তিক দুর্নীতি ডায়নামাইটের চেয়েও ধ্বংসাত্মক, ক্যানসারের চেয়েও মরণঘাতী। সুতরাং, শুদ্ধি অভিযানের মাধ্যমে বিচার বিভাগের সব জায়গা থেকে দুর্নীতি নির্মূল করা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নৈতিক দায়িত্ব এবং এটি বড় চ্যালেঞ্জ।

    অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান বলেন, ‘বিগত দেড় দশকে গুম-খুনের মাধ্যমে ভোট ও নাগরিক অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছিল। মৌলিক অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছিল। বিপ্লব পরবর্তী বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করার একটি সুযোগ আমরা পেয়েছি। সব অবস্থায় আইনের শাসনকে মূল্য দিতে হবে।’