Skip to content

বিএনপির দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক

    বিএনপির দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক prothomasha.com

    চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। তবে এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে কুমিল্লা ও ঢাকায় পাঠানো হয়।

    গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হওয়া সংঘর্ষ দফায় দফায় চলে রাতভর। এদিকে সংঘর্ষ চলাকালে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এই সংঘর্ষের ঘটনায় ২-৩ জনের নিহত হওয়ার গুঞ্জন উঠে। তবে পুলিশ নিহতর বিষয়ে এখনও কোনো সত্যতা নিশ্চিত করেনি।

    স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার থেকে সন্ধ্যায় টোরাগড় ও মকিমাবদ সর্দার বাড়ির বিএনপি নেতাকর্মীদের সঙ্গে প্রথম দফায় সংঘর্ষ হয়। ওইদিন রাতে বেশ কয়েকজন আহত হন। সেই রেশ কাটিয়ে না উঠতেই গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে আবারও শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ। সংঘর্ষ থামলেও এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে ।

    হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুক জানান, রাতে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। সংঘর্ষের ঘটনায় জড়িতদের আটকে যৌথবাহিনীর অভিযান চলছে। এই ঘটনায় রাতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।