Skip to content

সাংবাদিক আজমল হোসেন খাদেম আর নেই

    সাংবাদিক আজমল হোসেন খাদেম আর নেই prothomasha.com

    বিশিষ্ট সাংবাদিক ও রেডিও বাংলাদেশের সংবাদপ্রবাহ গ্রন্থণাকার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতিআজমল হোসেন খাদেম আর নেই। গতকাল সোমবার রাতে রাজধানীর ইম্পালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তিনি দীর্ঘদিন কিডনী রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

    আজ মঙ্গলবার বাদ জোহর বনানী মসজিদে তার জানাজা হবে। পরে বনানী কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হবে। জানা যায়, আজমল হোসেন খাদেম দীর্ঘদিন বাংলার বাণী পত্রিকায় সাংবাদিকতা করেছেন। পাশাপাশি তিনি রেডিও বাংলাদেশ এর সংবাদ পর্যালোচনা ভিত্তিক কথিকা ‘সংবাদ প্রবাহ’গ্রন্থণা করে খ্যাতি অর্জন করেন। রাত নয়টায় প্রচারিত সংবাদ প্রবাহ অনুষ্ঠানটি ছিল আশিরদশকের জনপ্রিয় সংবাদ পর্যালোচনা অনুষ্ঠান।

    আজমল হোসেন খাদেম ১৯৯৮ সালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নির্বাচিত হন। তিনি জাতীয় প্রেসক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের স্থায়ী সদস্য।মৃত্যুকালে তিনি পুত্র, জামাতা ও অসংখ্য নাতি-নাতনী রেখে গেছেন। তার বড় মেয়ে ও জামাতা ঢাকায় আছেন। তবে দুই কন্যা বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন।