Skip to content

কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা সেবা শুরু

    কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা সেবা শুরু prothomasha.com

    কক্সবাজার সদর হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে মারধরের শিকার হয়েছেন সজীব কাজী নামের চিকিৎসক। এ ঘটনার পর রাত ১টা থেকে কক্সবাজার সরকারি হাসপাতালের জরুরি বিভাগসহ কমপ্লিট শাটডাউন ঘোষণা করে ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল অফিসাররা। তবে জরুরি বৈঠক শেষে দুপুর ১টার পর থেকে জরুরি বিভাগে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে।

    কক্সবাজার জেলার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মং টিংঞো, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ইয়ামিন হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদ, আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমানসহ সংশ্লিষ্ট চিকিৎসকরা জরুরি বৈঠক শেষে জরুরি বিভাগের চিকিৎসা কার্যক্রম শুরু করেছেন।

    হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশিকুর রহমান বলেন, রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে দায়িত্বরত চিকিৎসক সজীবের ওপর হামলার ঘটনা ঘটেছে। চিকিৎসকরা তাদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে জরুরি বিভাগসহ সব ধরনের সেবা বন্ধ করে দিয়েছিল।কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মং টিংঞো বলেন, ‘আমরা সবার সঙ্গে কথা বলে পুরো হাসপাতালের চিকিৎসা সেবা পুনরায় চালু করার চেষ্টা করছি। তবে প্রাথমিকভাবে জরুরি বিভাগের চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে।’অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদ জানিয়েছেন, অপরাধীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হবে।