Skip to content

যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত পরিচালক ক্ষমা চাইলেন

    যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত পরিচালক ক্ষমা চাইলেন prothomasa.com

    চিকিৎসক ধর্ষণ ও হত্যা নিয়ে তীব্র প্রতিবাদে উত্তপ্ত পশ্চিমবঙ্গ। এরই মধ্যে অভিনেত্রীদের সঙ্গে হওয়া যৌন হেনস্তা দমনে হেমা কমিটির আদলে ‘সুরক্ষা কমিটি’তে অভিযোগ জানানো হয়েছে পশ্চিমবঙ্গের সুপরিচিত চলচ্চিত্র পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে।

    যৌন হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে তাকে সাময়িক বরখাস্ত করেছিল পরিচালকদের সংগঠন ‌‘ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়া’।এদিকে পরিচালক অরিন্দম দাবি করে বলেছিলেন, ‌ ‘‘‌বিষয়টি ‘একটি খুনির সন্ধানে’ সিনেমার সেটে হয়েছে। সাহেব ও অভিযোগকারী অভিনেত্রীকে তিনি একটি ঘনিষ্ঠ দৃশ্যের ব্যাখ্যা দিয়েছিলেন। তা একটি ‘চিট শট’ ছিল। পরিচালক শট বুঝিয়ে দিচ্ছিলেন।’’

    এ পরিচালকের ভাষায়, সেই সময় ‘অ্যাক্সিডেন্টালি’ একটা ঘটনা ঘটে। আর সম্পূর্ণ অনিচ্ছাকৃতভাবেই হয়েছিল। তখনো এ নিয়ে কোনো প্রতিক্রিয়া হয়নি। সেই সময়ে চিত্রগ্রাহক থেকে শুরু করে সেটের বাকি সবাই সেখানে উপস্থিত ছিলেন। অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়ও ছিলেন।পরিচালক আরও জানান, তিনি শুক্রবার নারী কমিশনে গিয়ে কথা বলেছেন। সেখানে তিনি জানিয়েছেন, তার অনিচ্ছাকৃত কোনো আচরণের জন্য অভিনেত্রী যদি অপমানিত হয়ে থাকেন, তার জন্য তিনি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।