Skip to content

মেসিকে ছাড়াই মাঠে নামছে আর্জেন্টিনা

    মেসিকে ছাড়াই মাঠে নামছে আর্জেন্টিনা prothomasha.com

    ২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৬টায় বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা চিলির মুখোমুখি হবে। তবে এই ম্যাচে আলবিসেলেস্তরা পাচ্ছে না তাদের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসিকে। কোপা আমেরিকা ফাইনালে পায়ে চোট পেয়ে মাঠ ছেড়ে গিয়েছিলেন মেসি। এরপর আর মাঠে নামা হয়নি এই আর্জেন্টাইন সুপারস্টারের।

    আর্জেন্টিনার রিভারপ্লেটের এস্তাদিও মাস মনুমেন্তালে চিলির বিপক্ষে নামবে বর্তমান শিরোপাধারীরা। কোপা আমেরিকার ফাইনালে অবসর নিয়েছেন আর্জেন্টিনার অন্যতম উইঙ্গার আনহেল দি মারিয়া। এই ম্যাচে ঘরের মাঠে ফেয়ারওয়েল দেওয়া হবে দি মারিয়াকে। চিলির বিপক্ষে নিঃসন্দেহে ফেভারিট আর্জেন্টিনাই। এ ছাড়া বাছাইপর্বে দারুণ খেলছে কোচ লিওনেল স্কোলানির শিষ্যরা।

    দলে ফিরেছেন রোমার তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা। ইনজুরির কারণে কোপা আমেরিকা টুর্নামেন্ট মিস করেছিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। চিলির বিপক্ষে স্কোলানির আক্রমণভাগে থাকবেন দিবালা, লাউতারো মার্তিনেজ ও জুলিয়ান আলভারেজ। মিডফিল্ডে সেই আগের জিওভান্নি লো সেলসো, লিয়ান্দ্রো পারদেস, রদ্রিগো দি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার ও এনজো ফার্নান্দেজরাই থাকছেন। রক্ষণভাগে ফিট না থাকায় বাদ পড়েছেন লেফট ব্যাক আকুনা। তবে দলে যথারীতি আছেন ক্রিস্টিয়ানো রোমেরো, নিকোলাস ট্যাগলিফিয়াকো, গনজালো মন্ট্রিয়েল, নাহুয়াল মলিনারা। আর গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ তো আছেনই। ল্যাটিন অঞ্চলে ১০ দলের মধ্যে সবার শীর্ষে রয়েছে মেসির আর্জেন্টিনা।