Skip to content

চীনের সরকারি বৃত্তিতে ইউআইটিএস গ্র্যাজুয়েটদের অসাধারণ সাফল্য

    চীনের সরকারি বৃত্তিতে ইউআইটিএস গ্র্যাজুয়েটদের অসাধারণ সাফল্য prothomasha.com

    চীনের হুয়াজং ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এইচইউএসটি) বৃত্তির নির্বাচনী প্রক্রিয়ার ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এর শিক্ষার্থীরা অসাধারণ সাফল্য অর্জন করেছেন। প্রতিষ্ঠানটি পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়- ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস), ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এবং বেল্ট অ্যান্ড রোড চাইনিজ সেন্টার (বিআরসিসি) আনন্দের সাথে জানাচ্ছে যে, ২০২৪ সালে হুয়াজং ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এইচইউএসটি) ভর্তি পরীক্ষায় ২১ জন মেধাবী শিক্ষার্থী সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারী ৬০ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে এই ২১ জন নিজেদের যোগ্যতা প্রমাণ করে চীনা সরকারি বৃত্তির নির্বাচনী প্রক্রিয়ার পরবর্তী গুরুত্বপূর্ণ ধাপের জন্য প্রস্তুত হয়েছে। এই ২১ জনের মধ্যে ১২ জনই ইউআইটিএসের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থী।

    উত্তীর্ণ শিক্ষার্থীদের এখন হুয়াজং ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির সংশ্লিষ্ট বিভাগগুলোর সঙ্গে একটি গুরুত্বপূর্ণ সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে হবে, যা এই মর্যাদাপূর্ণ চীনা সরকারি বৃত্তি অর্জনের জন্য অপরিহার্য ধাপ।

    আমরা সফল শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানাই এবং তাদের একাডেমিক যাত্রায় আরও সাফল্য কামনা করি। হুয়াজং ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এইচইউএসটি), যা চীনের উহানে অবস্থিত একটি বিখ্যাত গবেষণা বিশ্ববিদ্যালয়, চীনের সেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ৮ম এবং ২০২৪ সালের কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে ২৭৫ অবস্থানে রয়েছে ।