Skip to content

লেভারকুসেনের অপরাজিত যাত্রা থামাল লাইপজিগ

    লেভারকুসেনের অপরাজিত যাত্রা থামাল লাইপজিগ prothomasha.com

    গত মৌসুমে ম্যাচের পর ম্যাচ শেষ মুহূর্তের গোলে জয় অথবা ড্র দেখেছিল বায়ার লেভারকুসেন। এমন ঘটনা যেন গত মৌসুমে জাভি আলোনসোর শিষ্যদের জন্য নিয়মে পরিণত হয়ে গিয়েছিল। তবে এবার শেষের দিকের গোল হজম করেই ম্যাচ হারল লেভারকুসেন। আরবি লাইপজিগের কাছে বুন্দেসলিগার ম্যাচে ২ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ গোলে হেরেছে তারা।

    শনিবার ঘরের মাঠ বে অ্যারেনায় ৪৫তম মিনিটের মধ্যে ২-০ গোলে পিছিয়ে পড়া লাইপজিগ একটি গোল শোধ করে প্রথমার্ধের যোগ করা সময়ের সপ্তম মিনিটে। ৫৭ মিনিটে সমতায় ফেরে তারা। এরপর ৮০ মিনিটের গোলে বুন্দেসলিগার ম্যাচটিতে লেভারকুসেনকে ৩-২ ব্যবধানে হারিয়েছে তারা।

    লাইপজিগের লইস ওপেনদার দ্বিতীয়ার্ধের শেষ দিকে ওই গোলে বুন্দেসলিগায় বিস্মৃতপ্রায় হারের তেতো স্বাদ পেল লেভারকুসেন। লিগে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার পর এই হার আলোনসোর দলের।

    এর আগে গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে একটি ম্যাচই হেরেছিল লেভারকুসেন। সেটি ইউরোপা লিগের ফাইনালে, আতালান্তার কাছে। আর জার্মান বুন্দেসলিগায় তারা সর্বশেষ হেরেছিল ২০২২-২৩ মৌসুমের শেষ দিন বোখুমের কাছে—৪৬২ দিন আগে। লেভারকুসেনকে হারিয়ে নিজেদের অপরাজেয় যাত্রাটা ১৩-তে নিয়ে গেছে লাইপজিগ।