Skip to content

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১২ জনের স্কোয়াড দিল পাকিস্তান

    বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১২ জনের স্কোয়াড দিল পাকিস্তান prothomasha.com

    ঘরের মাঠে বাংলাদেশের কাছে স্রেফ উড়ে গেছে পাকিস্তান। প্রথমবারের মতো হেরেছে কোনো টেস্ট ম্যাচ। দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাভাবিকভাবেই স্কোয়াডে পরিবর্তন আনতে চেয়েছে দলটি। সেই উপলক্ষে আবরার আহমেদ, কামরান গুলাম ও আমের জামালদের মতো খেলোয়াড়দের দলে ডেকেছিল পাকিস্তান। ১৭ সদস্যের সেই স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে ৫ জনকে।আজ দ্বিতীয় টেস্ট উপলক্ষে ১২ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই স্কোয়াড থেকে বাদ পড়বেন আরও একজন। আগামীকাল রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠেয় এই ম্যাচে ফিরেছেন আবরার আহমেদ ও মীর হামজা। প্রথম টেস্টের একাদশে ছিলেন না তারা।

    যথারীতি শান মাসুদের নেতৃত্বেই খেলবে পাকিস্তান। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন সৌদ শাকিল। এদিকে, দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না সদ্যই বাবা হওয়া পেসার শাহিন আফ্রিদি। যদিও দ্বিতীয় টেস্টের প্রাথমিক স্কোয়াডে ছিলেন তিনি।

    এক সংবাদ সম্মেলনে দল নির্বাচনের ব্যাখ্যায় পিসিবির সাদা বলের কোচ জেসন গিলেস্পি বলেন, ‘কন্ডিশন দেখে আবরার আহমেদকে ১২ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা এখনও পিচ দেখতে পারিনি; আগামীকাল সকালে কন্ডিশন দেখে বাকি ব্যবস্থা নেব।’

    দ্বিতীয় টেস্টের জন্য পাকিস্তানের ১২ সদস্যের স্কোয়াড: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সালমান আলী আগা, খুররম শাহজাদ, মোহাম্মদ আলী, আবরার আহমেদ, নাসিম শাহ ও মীর হামজা।