Skip to content

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা পাকিস্তানের

    বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা পাকিস্তানের prothomasha.com

    দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে কোনো বিষেশজ্ঞ স্পিনার না রাখায় ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে বসে পাকিস্তান। এ নিয়ে অবশ্য শুরু থেকেই সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। যেখানে স্পিনার আবরার আহমেদ ও ব্যাটার কামরান গুলামকে প্রথম টেস্ট শুরুর তিন দিন আগে টেস্ট স্কোয়াড থেকে সরিয়ে নেওয়া হয়েছিল।

    অন্যদিকে অলরাউন্ডার আমের জামাল চোটের সমস্যার কারণে একাদশে থাকতে পারেননি। এবার দ্বিতীয় টেস্টের দল ঘোষণায় তাদের তিনজনকে ফেরানো হয়েছে।তবে জামালের দ্বিতীয় টেস্টে খেলা নিশ্চিত নয়। তার খেলা নির্ভর করে তার ফিটনেসের ওপরেই। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে খেলার সময় পিঠের চোটে পড়েন এ ডানহাতি পেসার।

    স্পিনার আবরারকে দ্বিতীয় টেস্টে তাই দেখা যেতে পারে। এই মাঠে আবরারের রেকর্ডও দারুণ ঘরোয়া ক্রিকেটে এখানে ৫টি প্রথম শ্রেণির ম্যাচে আবরারের উইকেট ৪০টি। গড় মাত্র ১৭.২৫।

    এদিকে প্রথম টেস্ট চলাকালীন বাবা হয়েছেন শাহিন শাহ আফ্রিদি। গুঞ্জন ছিল ৩০ আগস্ট রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টে না-ও খেলতে পারেন পাকিস্তানি এই পেসার। তবে প্রথম টেস্ট শেষে ছুটিতে যাওয়া আফ্রিদি আবারও দলের সঙ্গে যোগ দিয়েছেন।

    পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শাহজাদ, মির হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, আমের জামাল।