Skip to content

জন্মাষ্টমীতে বন্ধ হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানি

    জন্মাষ্টমীতে বন্ধ হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানি prothomasha.com

    সনাতন হিন্দু ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি, শুভ জন্মাষ্টমী আজ সোমবার। দিনটি উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সকাল থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি ও রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে।এছাড়া বন্দরের অভ্যন্তরে পণ্য উঠানো- নামানোসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে। শুধু ইমিগ্রেশন চেকপোস্ট দিয়েএই দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

    হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের দপ্তর সম্পাদক ওয়াহেদুর রহমান রিপন জানান, আজ জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় বন্দর দিয়ে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাল মঙ্গলবার থেকে পুনরায় কার্যক্রম চালু হবে।

    হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি শেখ আশরাফুল জানান, অন্যান্য দিনের মতো ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। শুধু আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ।এদিকে হিলি স্থলবন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের একটি সূত্র জানান, জন্মাষ্টমী উপলক্ষে বন্দরের অভ্যন্তরে সকল কার্যক্রম বন্ধ রয়েছে। কাল থেকে পুনরায় কার্যক্রম শুরু হবে।