Skip to content

‘বিকাশ নয়, খাবার পাঠান’

    ‘বিকাশ নয়, খাবার পাঠান’ prothomasha.com

    দেশের ১১টি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছে প্রায় ৪৫ লাখ মানুষ। এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা।

    এবার ভয়াবহ এ বন্যা পরিস্থিতিতে শুকনা খাবার নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ালেন আরশ খান।নোয়াখালী পৌঁছে তিনি বন্যাকবলিত নোয়াখালীর কয়েকটি উপজেলায় বানভাসীদের দুয়ারে দুয়ারে খাবার দিয়েছেন। পার্শ্ববর্তী জেলার তার কয়েকজন বন্ধু তাকে সহযোগিতায় করছেন।এ প্রসঙ্গে আরশ বলেন, ‘নিজ চোখে কখনো এমন দুর্যোগ দেখিনি। আমার মনে হয়েছে এই সময় মানুষের পাশে দাঁড়ানো প্রয়োজন। এ জন্য আমরা কয়েকজন মিলে চলে এসেছি। এখানে আমরা আমাদের মতো করে কাজ করে যাচ্ছি।’

    এ অভিনেতা আরেও বলেন, ‘দুই দিন ধরে নোয়াখালীতে আছি। আমি ঢাকায় চলে যাব। তবে, ঢাকা থেকে আরেও একটা টিম কাজ করতে আসছে। আমি ঢাকায় ফেরার পর আরো কিছু শুকনা খাবার পাঠাব। এই মুহূর্তে এখানে অনেক খাবার প্রয়োজন। একই সঙ্গে কিছু কাপড় প্রয়োজন, যা ঢাকা থেকে পাঠাতে পারব।’প্রসঙ্গত, গতকাল শুক্রবার আরশ খান ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখেন, প্লিজ, বিকাশ নয়, খাবার পাঠান।