Skip to content

বাংলাদেশকে হতাশ করে সেঞ্চুরির দুয়ারে রিজওয়ান-শাকিল

    বাংলাদেশকে হতাশ করে সেঞ্চুরির দুয়ারে রিজওয়ান-শাকিল prothomasha.com

    রাওয়ালপিন্ডি টেস্টে গতকাল শুরুটা দুর্দান্ত করেছিলেন বাংলাদেশ। তবে দ্বিতীয় দিনের শুরুটা একদমই হতাশায় কাটল নাজমুল হোসেন শান্তদের দলের। প্রথম সেশনে কোনো উইকেট তুলে নিতে পারেননি শরিফুল ইসলাম-হাসান মাহমুদরা। সেঞ্চুরির দুয়ারে পৌঁছে গেছেন মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল।

    মধ্যাহ্ন বিরাতির আগে ৪ উইকেটে ২৫৬ রান তুলেছে পাকিস্তান। ১৩১ বলে ৮৯ রানে অপরাজিত আছেন রিজওয়ান। সেঞ্চুরি পেতে তার আরও দরকার ১১ রান। ফিফটি পার করার পরও তার ব্যাটে রানের গতি ছিল প্রায় এক শ স্ট্রাইকরেটে। তবে যত সেঞ্চুরির কাছে আসছেন, রানের গতি কমছে তার। টেস্ট ক্যারিয়ারে এটি তার ১০ম ফিফটি। আরেকপাশে ৮৬ রানে অপরাজিত শাকিল। আগের দিনই অপরাজিত ছিলেন রিজওয়ান ও শাকিল। দুজনের জুটি গড়িয়েছে ২৩৬ বলে ১৪২ রানে।

    আজকে প্রথম সেশনে খেলা হয়েছে ২৯ ওভার। এখান থেকেই ৯৮ রান তুলেছে পাকিস্তান। সবমিলিয়ে দলটি ২৫৬ রান করেছে ৭০ ওভারে। গতকাল বৃষ্টি ও ভেজা মাঠের কারণে অনেক দেরিতে শুরু হয়েছে খেলা। ৪১ ওভারের বেশি খেলা মাঠে গড়ায়নি।বাংলাদেশ সময় সকাল ১১টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও টসই হয়েছে বিকেল তিনটায়। টস জিতে ফিল্ডিং বেছে নিতে দেরি করেননি বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছে পাকিস্তান। ৫৬ রান করে আউট হয়েছেন ওপেনার সাইম আইয়ুব।