Skip to content

মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে আসার আহ্বান রোকেয়া প্রাচীর

    মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে আসার আহ্বান রোকেয়া প্রাচীর prothomasha.com

    জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। নিরাপত্তার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুমতি চেয়েছে দলটি।এদিকে, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত অভিনেত্রী রোকেয়া প্রাচী একটি ঘোষণা দিয়েছেন। জাতীয় শোক দিবসে পুড়ে যাওয়া শেখ মুজিবুর রহমানের ধানমন্ডি ৩২ এর বাড়িতে মিছিল নিয়ে ফেরার ঘোষণা দিয়েছেন তিনি।

    শেখ হাসিনা দেশত্যাগের পর অনেকেই চুপ হয়ে থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব এই অভিনেত্রী। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার রোকেয়া প্রাচী ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে উপস্থিত হওয়ার ডাক দিয়েছেন।

    ফেসবুকে একটি ছবি শেয়ার করে ক্যাপশনে তিনি লিখেছেন, আমরা জেগে উঠবো এই ধ্বংস থেকে। জেগে উঠবো আগুনে পোড়া ৩২ এর এই ঘর থেকে। জেগে উঠবো নিভে যাওয়া ছাই থেকে। জ্বালিয়ে পুড়িয়ে ভেবেছ সব সাহস পুড়েছে? পুড়েছ তোমরা! আমরা বাঙালি এই ছাইভস্ম থেকেই উঠবো আবার আগুন হয়ে জেগে! জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

    এর আগে রোববার রাতে ১৫ আগস্ট শান্তিপূর্ণভাবে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে ফুল দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান সদ্য সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। একইসঙ্গে বঙ্গবন্ধু, স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর পরিবারের জন্য দোয়াও চেয়েছেন তিনি।