Skip to content

‘লোকার্নো’ ভাষা শিখবেন শাহরুখ খান

    ‘লোকার্নো’ ভাষা শিখবেন শাহরুখ খান prothomasha.com

    বলিউড বাদশাহ শাহরুখ খান হিন্দির পাশাপাশি বিভিন্ন দেশের ভাষাও জানেন। এবার নাকি ইতালিয়ান ভাষা শিখছেন এ অভিনেতা।শাহরুখ খান ১০ আগস্ট শনিবার উপস্থিত হন সুইজারল্যান্ডে লোকার্নো চলচ্চিত্র উৎসবে। সেখানে তিনি লাইফ টাইম অ্যাচিভমেন্টের জন্য ‘পারদো আল্লা ক্যারিয়ার’ অ্যাওয়ার্ড পেয়েছেন। এই পুরস্কার পেয়ে তিনি সবাইকে হিন্দি ভাষায় ধন্যবাদ জানান। যা উপস্থিত সবাইকে মুগ্ধ করে।

    মঞ্চে উঠে তিনি বলেন, ‘এটা ভীষণ ভারী। আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। কারণ, আপনারা আমাকে এভাবে সাদর আমন্ত্রণ জানিয়েছেন। আমি পর্দায় যেভাবে হাত ছড়াই তার থেকে বেশি হাত ছড়িয়ে আমাকে আপনারা আপন করে নিয়েছেন। লোকার্নো ভীষণ সুন্দর শহর।’তিনি আরও বলেন, এখানকার মানুষ অসাধারণ হৃদয়ের অধিকারি। তাদের খাবারগুলো খুব ভালো। আমি এখানে এসে লোকার্নো ভাষা শেখার প্রতি আগ্রহ প্রকাশ করছি। এ ছাড়া আমার ইতালিয়ান ভাষাও আগের চেয়ে অনেক উন্নত হয়েছে।

    প্রসঙ্গত, লোকার্নো হলো ইতালিয়ান অফিসিয়াল ভাষা। এ ভাষায় সুইজারল্যান্ডের স্থানীয়রাও কথা বলে। এই লোকার্নো ভাষা শেখার বিষয়ে আগ্রহের কথা জানিয়েছেন বলিউডের এই কিং খান।উল্লেখ্য, ১৯৪৬ সালের পর থেকে সুইজারল্যান্ডে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে লোকার্নো চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবে ১০ দিনব্যাপী দেখানো হবে ২২৫টি সিনেমা। এর মাঝে ১০৪টি সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে উৎসবে। ১৭ আগস্ট নামবে এই চলচ্চিত্র উৎসবের পর্দা।