Skip to content

ছাত্ররা কি দেশের শত্রু, জানতে চাইলেন সংগীতশিল্পীরা

    ছাত্ররা কি দেশের শত্রু, জানতে চাইলেন সংগীতশিল্পীরা prothomasha.com

    চলমান ছাত্র আন্দোলনে অংশ নিতে কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-জনতাকে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা। তাদের সংহতি জানাতে রবীন্দ্রসরোবর থেকে সংগীতশিল্পীরাও ছুটে গেছেন সেখানে। ‘গেটআপ, স্ট্যান্ডআপ’র ব্যানারে এই কর্মসূচিতে অংশ নিয়েছেন দেশের সকল সংগীতশিল্পীরা।

    এ সময় ক্রিপটিক ফেইট ব্যান্ডের সাকিব চৌধুরী বলেন, ‘আমাদের রাষ্ট্রের বন্দুক দিয়ে আমাদের ছাত্র আমাদের জনতা মারা হচ্ছে। এমন হইয়েছিল ১৯৫২, ৬৯ এবং ৭১ সালে। আর এখন আমাদের দেশের পুলিশ, সেনাবাহিনী ছাত্রদের গুলি করছে। বিদেশী সংবাদমাধ্যমের কাছে সেই ছবি গিয়েছে, আমরা দেখতে পারছি। হেলিকপ্টার দিয়ে মানুষ মারা হচ্ছে। এখানে সিভিল ওয়ার হচ্ছে, আমরা কি শত্রু? ছাত্ররা কি দেশের শত্রু?’তিনি আরও বলেন, ‘না তারা আমাদের ভবিষ্যৎ। তাই আমরা ছাত্রদের সব দাবির সঙ্গে আছি। একজন প্রশ্ন করেছিল এতদিন লাগলো কেন? কারণ, আমরা ভয় পাই। ছাত্ররা আমাদের ভয় ভেঙেছে। আমরা কেউ নিরাপদ না এখানে।’

    সাকিব চৌধুরীর কথার সঙ্গে একমত প্রকাশ করেছেন মাকসুদুল হক, হামিন আহমেদ, মানাম আহমেদ, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, প্রিন্স মাহমুদ, জন কবির, ন্যানসি, এলিটা করিম, আরমীন মূসা, প্রবর রিপন, জয় শাহরিয়ার, এ কে রাহুল, খৈয়াম শানু সন্ধি, ব্যান্ড মাইলস, জলের গান, শিরোনামহীন, আর্টসেল, ব্ল্যাক ব্যান্ডর সদসরাসহ উপস্থিত সবাই।