Skip to content

রাশিয়ায় ইউক্রেনের ড্রোন হামলায় নিহত ৬, আহত শতাধিক

    রাশিয়ায় ইউক্রেনের ড্রোন হামলায় নিহত ৬, আহত শতাধিক prothomasha.com

    ইউক্রেনীয় ড্রোন হামলায় ছয়জন রুশ নাগরিক নিহত হয়েছেন বলে জানিয়েছে রাশিয়া। রুশ অধিকৃত ক্রিমিয়ার বন্দর শহর সেভাস্টিপোলে ইউক্রেনের ছোড়া পাঁচটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার সময় এগুলোর ধ্বংসস্তূপে চাপা পড়ে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছে বলে জানিয়েছেন শহরটির গভর্নর মিখাইল রাজভোজায়েভ। মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

    ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি ইউক্রেনে স্থল অভিযান শুরু করে রাশিয়া। দীর্ঘ এই সময়ে দুই পক্ষের প্রচুর সেনা হতাহতের শিকার হয়েছেন। মারা গেছেন অনেক বেসামরিকও। তবে এখনো পর্যন্ত যুদ্ধ থামার কোনো লক্ষণ নেই। তবে আগের চেয়ে সুবিধাজনক অবস্থানে আছে রাশিয়া।ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে আরও একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। বেলগোরোদের গ্রেভোরন শহরের আঞ্চলিক গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

    এ ছাড়া সেভাস্টিপোলে ড্রোন হামলায় ১২৪ জন আহত হয়েছেও বলে জানিয়েছে রুশ কর্তৃপক্ষ। এই হামালার পেছনে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে তারা। মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা ভূপাতিত করা ক্ষেপণাস্ত্রগুলো ক্লাস্টার যুদ্ধাস্ত্রে সজ্জিত ছিল। আর ওই ক্ষেপণাস্ত্রগুলো যুক্তরাষ্ট্রের তৈরি দূরপাল্লার অ্যাটাকমস ক্ষেপণাস্ত্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।