Skip to content

ছাগলকাণ্ডে ভাইরাল মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকেরও পরিচালক

    ছাগলকাণ্ডে ভাইরাল মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকেরও পরিচালক prothomasha.com

    জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা ড. মতিউর রহমান রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের পরিচালক পদে রয়েছেন বলে জানা গেছে। ২০২২ সালের ১ ফেব্রুয়ারি তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয় অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।রাজস্ব কর্মকর্তা ও রাষ্ট্রীয় ব্যাংকের পরিচালক হওয়ার সুবাদে শেয়ারবাজারসহ বিভিন্ন ব্যবসায় সুযোগ সুবিধা নিয়ে তিনি গড়ে তুলেছেন বিশাল সম্পদের পাহাড়।

    ছেলে মুশফিকুর রহমান ইফাতের কেনা কোরবানি উপলক্ষে ১২ লাখ টাকায় ছাগল সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পরেই আলোচনায় আসেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এ কর্মকর্তা।এবার কোরবানির ঈদে ইফাত রাজধানীর মোহাম্মদপুরের সাদিক এগ্রো থেকে একটি ছাগল ছাড়াও ঢাকার অন্তত সাতটি খামার ও একটি হাট থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন। গত বছরও কিনেছেন ৬০ লাখ টাকার পশু।

    বিষয়টি প্রকাশ্যে আসার পরেই আলোচনা উঠে আসেন মতিউর। তার কত সম্পদ রয়েছে, সেটি নিয়েও শুরু হয়েছে আলোচনা। ইতিমধ্যে বেরিয়ে এসেছে একাধিক বাড়ি, গাড়ি, ফ্ল্যাট ও প্লটের তথ্য। চট্টগ্রাম, গাজীপুর, নরসিংদী ও ময়মনসিংহে রয়েছে তার ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিংস্পট, বাংলো বাড়ি। জমিসহ নামে-বেনামে রয়েছে অঢেল সম্পত্তি। ব্যাংক হিসাবে রয়েছে বিপুল পরিমাণ অর্থ। শেয়ারবাজারে রয়েছে বড় অঙ্কের বিনিয়োগ। সরকারি কর্মকর্তা হলেও তিনি শেয়ারবাজারে প্লেসমেন্ট শেয়ারের বড় ব্যবসায়ী।

    যদিও ইফাতকে ছেলে হিসেবে অস্বীকার করেছেন মতিউর রহমান। তবে বিভিন্ন মাধ্যমে খোঁজ নিয়ে জানা যায়, ইফাতের মা শাম্মী আখতার শিভলী ওরফে শিবু মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রী। শাম্মী আখতারের বাবার বাড়ি ফেনীর সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে। শাম্মী আখতার ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য (ফেনী-২) নিজাম উদ্দিন হাজারীর আত্মীয়।

    আর বাবার অঢেল সম্পদে বিলাসী জীবনযাপন করেন ১৯ বছরের ইফাত। তার ব্যবহার করা মোবাইল ফোনে যে সিমকার্ড ব্যবহার করছেন, সেটি তার বাবার জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে তোলা। ইফাতের স্বজনও বলছেন, মতিউর রহমানই তার বাবা। মতিউর রহমান সম্পর্কে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর মামাতো বোন-জামাই।নিজাম উদ্দিন হাজারীও গণমাধ্যমে জানান, ইফাত এনবিআর কর্মকর্তা মতিউর রহমানের ছেলে, এটাই সত্য।