Skip to content

ঝুম বৃষ্টিতে ভিজল ধুলাবালির শহর ঢাকা

    ঝুম বৃষ্টিতে ভিজল ধুলাবালির শহর ঢাকা prothomasha.com

    সাতসকালেই হঠাৎ ঝুম বৃষ্টিতে ভিজল ধুলাবালির শহর ঢাকা। আজ শনিবার হুট করেই সকাল ৮টার দিকে বৃষ্টি শুরু হয়। এতে অফিসগামী ও কর্মজীবী মানুষ কিছুটা ভোগান্তিতে পড়েন।রাজধানীর কারওয়ান বাজার, পান্থপথ, ধানমণ্ডি, মোহাম্মদপুর, আগারগাঁও, ফার্মগেট, হাতিরঝিল, মিরপুর, গুলিস্তান ও নিউমার্কেট এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। তবে এ বৃষ্টির পরিমাণ কোথাও কম আবার কোথাও বেশি শোনা গেছে।

    মৌসুমি বায়ু সক্রিয় হওয়ার কারণে বৃষ্টি বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।এক বিজ্ঞপ্তিতে ঢাকাসহ দেশের সব বিভাগে হালকা থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে বল জানিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

    আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি বা ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। তবে আজ সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।