Skip to content

ঈদুল আজহায় ক্লেমনের কমিউনিটি সিএসআর ক্যাম্পেইন

    ঈদুল আজহায় ক্লেমনের কমিউনিটি সিএসআর ক্যাম্পেইন prothomasha.com

    আকিজ ফুড অ্যান্ড বেভারেজের জনপ্রিয় ক্লিয়ার ড্রিংক ক্লেমন। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অনুষ্ঠিত হয়ে গেল ‘ক্লেমন’ এর কমিউনিটি সিএসআর ক্যাম্পেইন ‘ইচ্ছের হাত বাড়াই, পরিবেশকে পরিচ্ছন্ন রাখি’।এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য ছিল কোরবানি পশুর বর্জ্য সঠিক ও সুন্দরভাবে দ্রুততম সময়ে অপসারণের মাধ্যমে পরিবেশকে পরিচ্ছন্ন রাখতে কমিউনিটির জনগণকে উৎসাহিত করা। এই কার্যক্রমের ধারাবাহিকতায় ঢাকা শহরের স্বনামধন্য কয়েকটি কমিউনিটিতে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

    ‘ক্লেমন’ এর উদ্যোগে কমিউনিটিগুলোতে কোরবানি পশুর বর্জ্য দ্রুততম সময়ে অপসারণের জন্য বড় পলি ব্যাগ ও পশুর রক্ত ধুয়ে আঙ্গিনা পরিষ্কার রাখার জন্য ব্লিচিং পাউডার দেওয়া হয়। এ ছাড়া কমিউনিটির বাসিন্দাদের মধ্যে কোরবানি শেষে বর্জ্য অপসারণের দিক-নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ এবং কমিউনিটির ভেতরে সচেতনতামূলক কমিউনিকেশন ব্যানার স্থাপন করা হয়।

    কমিউনিটিগুলোতে পৃথকভাবে প্রেস কনফারেন্স এর মাধ্যমে বর্জ্য অপসারণ সম্পর্কিত জনসচেতনতা মূলক দিক-নির্দেশনা দেওয়া হয়। উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর ডিরেক্টর অপারেশন সৈয়দ জহুরুল আলম, সিএমও মাইদুল ইসলাম, ব্র্যান্ড ম্যানেজার আবদুল আজিজ ও অন্যান্য কর্মকর্তারা।

    সৈয়দ জহুরুল আলম বলেন, ‘ব্র্যান্ড ক্লেমন সারা বছরব্যাপী বিভিন্ন সিএসআর কার্যক্রম পরিচালনা করে থাকে। ‘ইচ্ছের হাত বাড়াই, পরিবেশকে পরিচ্ছন্ন রাখি’তারই একটি অংশ। আমরা সবাই সম্মিলিতভাবে এই কার্যক্রমকে সার্থক করার চেষ্টা করব। প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে উদ্যোগ নিলে পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলা সম্ভব এবং তখন আমাদের এই কার্যক্রম সার্থক হবে।’