Skip to content

নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ক্যারিবীয়রা

    নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ক্যারিবীয়রা prothomasha.com

    নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে দুই ম্যাচ খেলে দুটিতেই হারা কিউইদের আসর থেকে বিদায় নেওয়ার বড় শঙ্কা জেগেছে।আজ বৃহস্পতিবার ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে গ্রুপ ‘সি’ ম্যাচে খেলতে নামে দুদল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ম্যাচটি ‍শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করা উইন্ডিজ নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করেছে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে নিউজিল্যান্ড।

    ১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ব্যাটারদের কেউই উইকেটে থিতু হতে পারেননি। গ্লেন ফিলিপস কিছুটা চেষ্টা করলেও বাকিরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। এই ব্যাটার ৩৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪০ রান করে আলজারি জোসেফের বলে আউট হন। এছাড়া ফিন অ্যালেন ২৬ ও মিচেল স্যান্টনার ২১ রান করেন।জোসেফ ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৪টি উইকেট পান। গুডাকেশ মোটি ৩টি উইকেট দখল করেন।

    টস হেরে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা খুবই বাজে হয়। নিউজিল্যান্ড পেসারদের তোপে ৩০ রানেই ৫ উইকেট হারায় তারা। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। তবে একপাশ আগলে রেখে হাল ধরেন শেরফেন রাদারফোর্ড। এই ব্যাটার শেষ পযন্ত অপরাজিত থেকে হাফসেঞ্চুরি করে দলের মাঝারিমানের একটা সংগ্রহ এনে দেন। রাদারফোর্ড ৩৯ বলে ২টি চার ও ৬টি ছক্কায় ৬৮ রানের হার না মানা ইনিংস খেলেন।

    কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট পান। এছাড়া ২টি করে উইকেট দখল করেন টিম সাউদি ও লকি ফার্গুসন।৩ ম্যাচের সবকটি জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ২ ম্যাাচের ২টিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আফগানিস্তান। এই গ্রুপে নিউজিল্যান্ড তলনিতে।