Skip to content

কুয়েতে অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয়

    কুয়েতে অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয় prothomasha.com

    কুয়েতের দক্ষিণাঞ্চলীয় শহরে অভিবাসী শ্রমিকদের আবাসনে ব্যবহৃত অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয় শ্রমিক। ভবনটি নির্মাণ করেছিল কুয়েতের বৃহত্তম নির্মাণ কোম্পানি এনবিটিসি। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।কুয়েতের স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, মানগাফ শহরে স্থানীয় সময় সকাল ৬টার দিকে ছয়তলা ভবনটির রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়।

    বুধবার সন্ধ্যা পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে নিহতের সংখ্যা নিশ্চিত করেছে।ভবনটির মালিকসহ সংশ্লিষ্টদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহাদ আল-ইউসুফ আল-সাবাহ। ঘটনাস্থল পরিদর্শনের পর এক বিবৃতিতে তিনি বলেছেন, আজ যা ঘটেছে তা শ্রমিকদের কোম্পানি ও ভবন মালিকদের লালসার ফল।

    ভবনটি নির্মাণ করেছিল এনবিটিসি নামের কনস্ট্রাকশন গোষ্ঠী। ভারতীয় বংশোদ্ভূত কেজি আব্রাহাম নামের ব্যক্তি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও অংশীদার। এনবিটিসি ১৯৫ জন শ্রমিকের বসবাসের জন্য ভবনটি ভাড়া দেয়। এনবিটিসি সুপারমার্কেটের কর্মীরাও ভবনটি বসবাস করছিলেন।

    এক সিনিয়র পুলিশ কমান্ডার কুয়েতের রাষ্ট্রীয় টিভিকে বলেছেন, যে ভবনে অগ্নিকাণ্ড হয়েছে সেখানে শ্রমিকরা থাকতেন এবং তাদের সংখ্যা ছিল অনেক। বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। দুর্ভাগ্যবশত আগুনের ধোঁয়ার কারণে অনেকের মৃত্যু হয়েছে।এদিকে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।