Skip to content

রাজধানীতে রান্নাঘরে বিস্ফোরণে দগ্ধদের মধ্যে এক শিশুর মৃত্য

    রাজধানীতে রান্নাঘরে বিস্ফোরণে দগ্ধদের মধ্যে এক শিশুর মৃত্য prothomasha.com

    রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাসার রান্নাঘরে গ্যাস বিস্ফোরণে চারজন দগ্ধ হওয়ার ঘটনায় আয়ান নামে (৩) এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বুধবার ভোর ৪টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    চিকিৎসকের বরাদ দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি জানান, শিশু আয়ানের শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। বর্তমানে এ ঘটনায় শিশুটির মা রকসি আক্তার (২০), দাদা আব্দুল মান্নান (৬০) ও খালা ফুতু আক্তার (১৮) চিকিৎসাধীন। বিষয়টি ভাটারা থানাকে জানানো হয়েছে।আয়ান কক্সবাজার মহেশখালী উপজেলার মাইজপাড়া গ্রামের দুবাই প্রবাসী সিরাজুল মোস্তফার ছেলে। তারা কক্সবাজার মহেশখালী থেকে চিকিৎসার জন্য ঢাকায় এসে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালের পাশে একটি ভাড়া বাসায় উঠে।

    এর আগে গত সোমবার রাত ১১টার দিকে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।ডা. তরিকুল ইসলাম জানিয়েছেন, রকসি আক্তারের শরীরের ৫৫ শতাংশ, ফুতু আক্তারের শরীরের ৫৫ ও আব্দুল মান্নানের শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছেন। তাদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।

    রকসির দেবর আহমেদ মোস্তফা বলেন, ‘আমার ভাবীর ব্রেন টিউমার হয়েছিল। এ জন্য চলতি মাসের ১ তারিখে সপরিবারে তারা গ্রাম থেকে ঢাকায় আসেন। পরে তারা একটি বাসা ভাড়া করেন। সেখান থেকে নিয়মিত এভারকেয়ার হাসপাতালে যাতায়াত করতেন। অস্ত্রোপচার করানোর পর ওই বাসায় রাখা হয়েছিল ভাবীকে।’

    তিনি আরও বলেন, ‘গত সোমবার সন্ধ্যায় বাসার রান্নাঘরে বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। এতে রুমে থাকা শিশুসহ চারজন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে আনা হয়। সম্ভবত রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে এ ঘটনা ঘটেছে।’