Skip to content

জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, ৫ সেনাসহ আহত ৬

    জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, ৫ সেনাসহ আহত ৬ prothomasha.com

    ভারতের জম্মু ও কাশ্মিরের দোদারের একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে দুষ্কৃতিকারীরা। আজ বুধবার শেষ রাতে ওই ঘাঁটিতে হামলা হয়।সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, জম্মু ও কাশ্মিরের দোদায় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে পাঁচ সেনা সদস্য ও একজন বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) আহত হয়েছেন।

    গত তিন দিনের মধ্যে এটি তৃতীয় ঘটনা। এর তিন দিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে গুলি ছোড়ে সেখানকার বিচ্ছিন্নতাবাদীরা। ওই সময় বাসচালক নিয়ন্ত্রণ হারালে বাসটি একটি গিরিখাদে গিয়ে পড়ে। এতে অন্তত ৯ জন নিহত হন। যাদের সবাই তীর্থযাত্রী ছিলেন।

    জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন কাথুয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানগুলো দেখার দায়িত্বে রয়েছেন। তিনি জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। এরপর নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়।সাংবাদিকদের তিনি বলেছেন, ‘ওই এলাকায় এখনো গোলাগুলি চলছে এবং পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে।’এনডিটিভি জানিয়েছে, বুধবারসহ গত তিন দিনে জম্মু ও কাশ্মিরে তিনটি বড় হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা।