Skip to content

মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরছেন আরো ৪৫ বাংলাদেশি

    মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরছেন আরো ৪৫ বাংলাদেশি prothomasha.com

    মিয়ানমারের কারাগারে বন্দি থাকা ৪৫ বাংলাদেশি নাগরিক মুক্তি পেয়ে দেশের উদ্দেশে রওনা হয়েছেন। তাঁরা দেশটির নৌবাহিনীর একটি জাহাজে করে বাংলাদেশে ফিরছেন। এ নিয়ে গত এক বছরে মোট ২৪৭ বাংলাদেশি নাগরিক দেশে ফিরলেন। আজ শনিবার (৭ জুন) সকালে দেশটির রাখাইন রাজ্যের সিতওয়ে থেকে রওনা হন।মিয়ানমারের ইয়াঙ্গুনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, রাখাইন রাজ্যে চলমান সংঘাতের কারণে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ফিরিয়ে নিতে কক্সবাজারে দেশটির নৌবাহিনীর একটি জাহাজ আসছে। ওই জাহাজে করে ৪৫ জন বাংলাদেশি দেশে ফিরছেন। জাহাজটি আগামী ৯ জুন কক্সবাজারে পৌঁছবে বলে আশা করা যাচ্ছে।বাংলাদেশে ফিরে আসা ৪৫ জনের অধিকাংশ কক্সবাজার, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার অধিবাসী।

    এ নিয়ে গত এক বছরে মোট ২৪৭ বাংলাদেশি নাগরিককে দেশে ফিরতে সহায়তা করেছে মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এর আগে গত ২৩ এপ্রিল সর্বশেষ ও বৃহত্তম প্রত্যাবর্তনে ১৭৩ জন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছিল। উল্লেখ্য, ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাস এবং সিতওয়েতে বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তাদের উপস্থিতিতে প্রত্যাগতদের পরিচয় যাচাইকরণ, তাদের জন্য ভ্রমণের অনুমতি প্রদান (ট্র্যাভেল পারমিট), স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়সহ সব প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা হয়।