Skip to content

সোনারগাঁওয়ে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ

    সোনারগাঁওয়ে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ prothomasha.com

    ‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ফলদ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির ৫০০ গাছের চারা বিতরণ করা হয়েছে।গতকাল বুধবার বিকেলে উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকায় এস এফ এল ইউনিক নিব্রাস মেঘনাঘাট পাওয়ার পিএলসি’র উদ্যোগে স্থানীয়দের মধ্যে এসব গাছের চারা বিতরণ করা হয়।

    এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এফ এল ইউনিক নিব্রাস মেঘনাঘাট পাওয়ার পিএলসি’র জেনারেল ম্যানেজার ও সাইট ইনচার্জ হোজাইফা ইবনে সিরাজ।এনভায়রনমেন্ট ও হেলথ অ্যান্ড সেফটি ডিপার্টমেন্টের ম্যানেজার সৈয়দ মো. মহসিন প্রিন্সের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোস্যাল অ্যান্ড কমিউনিটি ডেভেলপমেন্টের ম্যানেজার কৌস্তুভ কান্তি বিশ্বাস, ইউ এস এ ভিত্তিক কোম্পানি জেনারেল ইলেকট্রনিকের প্রজেক্ট ডিরেক্টর সারতাজ ভূঁইয়া, সাইট ম্যানেজার ড্যাভিড ক্যালম।

    প্রধান অতিথির বক্তব্যে হোজাইফা ইবনে সিরাজ বলেন, ‘পরিবেশ অধিদপ্তরে নীতিমালা অনুযায়ী মূল জমির ৩৩ ভাগ বনায়ন করতে সক্ষম হয়েছি। স্থানীয়দের পতিত জমিতে বনায়নের জন্য আমাদের পক্ষ থেকে বিনামূল্যে বৃক্ষের চারা বিতরণ অব্যাহত থাকবে।’এদিকে বৃক্ষের চারা বিতরণের পাশাপাশি এস এফ এল ইউনিক নিব্রাস মেঘনাঘাট পাওয়ার পিএলসি’র অভ্যন্তরে ম্যানেজমেন্টের উদ্যোগে ফলদ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়।