Skip to content

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ফরমায়েশি ছিল: রিজভী

    ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ফরমায়েশি ছিল: রিজভী prothomasha.com

    ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে দেওয়া রায় ফরমায়েশি ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।রিজভী বলেন, বোমা হামলা মামলায় তারেক রহমানসহ বিএনপির অন্য নেতাদের বিরুদ্ধে যে সাজা দেওয়া হয়েছে তা ফরমায়েশি সাজা ছিল তা আজ সর্বজনবিদিত। রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে কব্জায় নিয়ে এই সাজা দেওয়া হয়।

    রিজভী আরও বলেন, ‘বেনজীর কাণ্ড, জেনারেল আজিজ কাণ্ড, লাখ লাখ কোটি টাকা পাচার কাণ্ড, অস্বাভাবিক ঋণখেলাপী কাণ্ড, মন্দ ঋণে ব্যাংক ধসে যাওয়া কাণ্ডের পৃষ্ঠপোষক আপনি। বর্তমান ডামি সরকারের বাজেটে সাধারণ করদাতা ও উদ্যোক্তাদের সুবিধা দেওয়া হয়নি।

    বিএনপির এই নেতা বলেন, ‘আমরা সুস্পষ্টভাবে বলতে চাই—জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে ক্রমাগত হুমকি কখনোই রাজনীতির ময়দান শান্ত, নিরাপদ ও সুখময় হয়ে উঠবে না।’রিজভী বলেন, ‘দেশের জনগণ বাকশাল—২ এর অনন্তশৃঙ্খল থেকে মুক্তির জন্য রুদ্ধশ্বাস অপেক্ষা করছে। এই মুক্তির আদর্শই হচ্ছে গণতন্ত্র। আজ অগ্রদূত ও অগ্রগণ্য নেতা হিসেবে তারেক রহমান গণতন্ত্র ফেরানোর আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন। তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর এহেন মানহানিকর ও কুরুচিপূর্ণ হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’