Skip to content

২০২৬ বিশ্বকাপে মেসি খেলবেন কি না, সাফ জানিয়ে দিলেন সতীর্থ

    ২০২৬ বিশ্বকাপে মেসি খেলবেন কি না, সাফ জানিয়ে দিলেন সতীর্থ prothomasha.com

    ৩৬ বছরের খরা ঘুচিয়ে ২০২২ সালে কাতারে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন লিওনেল মেসি। ক্লাব ও দেশের হয়ে সবকিছু জয়ের পর ওই একটি শিরোপার আক্ষেপই ছিল ৭ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার। সেটি পূরণের পরও জাতীয় দলের হয়ে খেলে যাচ্ছেন জাতীয় দলের এই তারকা। তবে ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপে খেলবেন কি না সেটি নিয়ে এখনো সিদ্ধান্ত নেননি। যদিও মেসির আর্জেন্টাইন সতীর্থ অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার সাফ জানিয়ে দিলেন, ২০২৬ বিশ্বকাপেও দেখা যাবে মেসিকে।

    জনপ্রিয় ক্রীড়া গণমাধ্যম ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাক অ্যালিস্টার বলেন, ‘আপনি যদি আমার ভাবনা জানতে চান—হ্যাঁ, আমি মনে করি সে টুর্নামেন্টটি (২০২৬ বিশ্বকাপে) খেলবে। সাক্ষাৎকারে দেওয়া তার বক্তব্য শুনে বা জাতীয় দলের হয়ে যখন তার অনুশীলন দেখি কিংবা এখনো যেভাবে খেলে সে; তাতে আমার কোনো সন্দেহ নেই যে সে সহজেই খেলতে পারবে।’

    বিশ্বকাপ যত ঘনিয়ে আসবে, মেসির খেলা কিংবা না খেলার সিদ্ধান্ত তখন চূড়ান্ত হবে বলেও উল্লেখ করেছেন ম্যাক অ্যালিস্টার। তিনি বলেন, ‘এটা সত্যি সিদ্ধান্তটি (মেসির ২০২৬ বিশ্বকাপ খেলা) একান্তই ব্যক্তিগত। সম্ভবত (বিশ্বকাপের) সময় যত ঘনিয়ে আসবে, তখন সে কেমন অনুভব করছেন তার প্রেক্ষিতে আসবে ঘোষণা। আমার আশা, সে বিশ্বকাপে খেলবে।’

    ২০০৫ সালে অভিষেক হওয়ার পর আর্জেন্টিনার হয়ে এখনো পর্যন্ত ১৮৭ ম্যাচে ১০৯ গোল আছে মেসির। ক্লাবে বর্তমানে খেলছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে। এই যুক্তরাষ্ট্রেই চলতি বছর অর্থাৎ, ২০২৪ সালের দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা খেলেছে আর্জেন্টিনা। টুর্নামেন্টটিতে ২০২১ সালের পর আবারও চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। টুর্নামেন্টটিতে ইনজুরি সমস্যায় ছিলেন আর্জেন্টাইন মহাতারকা। খেলতে পারেননি সব ম্যাচও। এক গোল এসেছিল লিওর পা থেকে।

    দুই বছর পর যুক্তরাষ্ট্রসহ কানাডা ও মেক্সিকোর আয়োজনে হবে বিশ্বকাপ। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির সঙ্গে আগামী ২০২৫ সাল পর্যন্ত চুক্তি আছে মেসির। সেটিকে আরও ১ বছর বাড়ানোর সুযোগ থাকছে। যদি পরবর্তী বিশ্বকাপে মেসি খেলার পরিকল্পনা করেন, তাহলে মায়ামিতেই থাকতে পারেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।