Skip to content

হাতের যত্নে অরিক্স বাজারে আনলো দেশের প্রথম ফসফেট ফ্রি ডিটারজেন্ট

    হাতের যত্নে অরিক্স বাজারে আনলো দেশের প্রথম ফসফেট ফ্রি ডিটারজেন্টprothomasha.com

    কাপড়ের যত্নে ও ত্বককে সুরক্ষা দিতে বাজারে এসেছে অরিক্সের ক্রিস্টাল ওয়াশ লিকুইড ও পাউডার ডিটারজেন্ট। নিম্নমানের ডিটারজেন্ট ব্যবহারের কারণে ত্বকের নানাবিধ রোগ, এমনকি ক্যান্সারও হতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

    তাই স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় অরিক্স ব্র্যান্ডের ক্রিস্টাল ওয়াশ লিকুইড ও পাউডার ডিটারজেন্ট কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে। কেননা এর ফসফেট-ফ্রি ও “মাইল্ড অন হ্যান্ডস” টেকনোলজি কাপড়কে পরিষ্কার করার পাশাপাশি হাতের ত্বককেও রাখবে কোমল ও সুরক্ষিত।

    বিভিন্ন ধরনের রাসায়নিক উপাদানের মিশ্রণে তৈরি হয় কাপড় ধোয়ার ডিটারজেন্ট, যার মধ্যে ফসফেট অন্যতম। এই ফসফেট মানুষের ত্বকের জন্য খুবই ক্ষতিকর, যার কারণে হাতের ত্বকের উপরিভাগ ধীরে ধীরে ক্ষয়ে যায় এবং ত্বক হয়ে যায় রুক্ষ ও খসখসে। এটিই একমাত্র স্বাস্থ্যঝুঁকি নয়– লম্বা সময় ধরে ডিটারজেন্ট দিয়ে কাপড় ধোয়ার কারণে হাতে ডার্মাইটিস বা প্রদাহের মত সমস্যাও দেখা দিতে পারে। এসব সমস্যা থেকে ডিটারজেন্ট ব্যবহারকারীদের ত্বকের সুরক্ষাকে প্রাধান্য দিতেই অরিক্স বাজারে নিয়ে এসেছে ক্রিস্টাল ওয়াশ লিকুইড ও পাউডার ডিটারজেন্ট।

    অরিক্স ক্রিস্টাল ওয়াশ লিকুইড ও পাউডার ডিটারজেন্ট এখন ভোক্তাদের হাতের নাগালে নিয়ে আসার লক্ষ্যে আরও বৃহৎ পরিসরে বাজারজাত করা হচ্ছে। যা এরইমধ্যে পাওয়া যাচ্ছে দেশজুড়ে বিভিন্ন সুপার শপে এবং সেইসাথে আমেরিকার বিভিন্ন লোকেশনেও।