Skip to content

সীমান্ত হত্যা নিয়ে প্রশ্নের জবাব দিলেন না ভারতীয় হাইক‌মিশনার

    সীমান্ত হত্যা নিয়ে প্রশ্নের জবাব দিলেন না ভারতীয় হাইক‌মিশনার prothomasa.com

    সীমান্ত হত্যা নিয়ে সাংবা‌দিকদের প্রশ্ন এ‌ড়িয়ে গেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইক‌মিশনার প্রণয় ভার্মা। আজ মঙ্গলবার নতুন পররাষ্ট্রস‌চিব মো. জসীম উ‌দ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সীমান্ত হত্যা নিয়ে সাংবা‌দিকরা প্রশ্ন করলে তিনি কোনো উত্তর দেননি।

    ভারতীয় হাইক‌মিশনার প্রণয় ভার্মা বলেন, নতুন পররাষ্ট্রসচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। সম্পর্কের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অংশীদার। একে অপরকে জানার জন্য একটি ভালো সাক্ষাৎ ছিল এ‌টি। সীমান্তকেন্দ্রিক আলোচনা হয়েছে। তবে খুব বিস্তারিত আলাপ হয়নি।প্রণয় ভার্মা বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের গভীর সম্পর্ক রয়েছে। দুই দেশের নিরাপত্তা ও উন্নয়নে আমরা একসঙ্গে কাজ করে যাচ্ছি। আমরা সেই সম্পর্ক চলমান রাখতে চাই। আমরা সামনে আরও কাজ করতে চাই।’

    পরে সীমান্ত হত্যা নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে ভারতীয় হাইক‌মিশনার বলেন, এ নিয়ে পররাষ্ট্র উপদেষ্টা কথা বলেছেন।এর আগে আজ সকালে সচিবালয়ে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রণয় ভার্মা। এ সময় তিনি ভারতের সহযোগিতায় বাংলাদেশে চলমান প্রকল্পের কাজ চালু থাকবে বলে জানান।প্রসঙ্গত, সম্প্রতি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি কিশোরী স্বর্ণা দাস নিহত হয়েছেন। স্বর্ণার নিহতের তিন দিন পর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি এক কিশোর নিহত হয়েছে।