Skip to content

শেষ মুহূর্তে মার্তিনেজের গোলে চিলিকে হারাল আর্জেন্টিনা

    শেষ মুহূর্তে মার্তিনেজের গোলে চিলিকে হারাল আর্জেন্টিনা prothomasha.com

    পয়েন্ট হারানো শঙ্কায় ছিল আর্জেন্টিনা। তবে আলবিসেলেস্তাদের ম্যাচের একেবারে শেষ মুহূর্তে রক্ষা করলেন লাওতারো মার্তিনেজ। এই তারকার গোলেই কোপা আমেরিকার ম্যাচে চিলিকে ১-০ ব্যবধানে হারাল লিওনেল স্কালোনির শিষ্যরা। এ জয়ে আসরের কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেছে আর্জেন্টিনাআজ বুধবার যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে প্রথমার্ধে গোলের জন্য মরিয়া আর্জেন্টিনা গোলের জন্য ১৩টি শট নেয়। এরমধ্যে ৩টি পোস্টে রাখতে পারলেও গোলের দেখা পায়নি।

    দ্বিতীয়ার্ধে নিকো গঞ্জালেস একবার চিলির ক্রসবারও কাঁপালেও ভাগ্য সহায় হয়নি আর্জেন্টিনার। এমনকি ৩৭তম জন্মদিনের কেক কেটে মাঠে নামা লিওনেল মেসিও ৬৮ মিনিটে গোলের সুযোগ নষ্ট করেছেন। অবশেষে বদলি হিসেবে নামা মার্তিনেজ আর্জেন্টিনার ত্রাতা হয়ে আসেন। দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেন।

    ম্যাচের ৮৮তম মিনিটে বক্সের ভেতর জটলা থেকে পাওয়া বল জালে পাঠান মার্তিনেজ। কর্নার পেয়েছিল আর্জেন্টিনা। জটলার ভেতর থেকে বল পেয়ে যান বাঁ দিকে একটু ফাঁকায় দাঁড়ানো মার্তিনেজ। ডান পায়ের শটে বল জালে জড়াতে তার কোনো অসুবিধাই হয়নি। রেফারি অবশ্য ভিএআর এর মাধ্যমে গোলটির বৈধতা পরীক্ষা করেছিলেন।এর আগে নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।