Skip to content

শেষ মুহূর্তের গোলে গ্রুপসেরা জার্মানি, রানার্সআপ সুইজারল্যান্ড

    শেষ মুহূর্তের গোলে গ্রুপসেরা জার্মানি, রানার্সআপ সুইজারল্যান্ড prothomasha.com

    নিকলাস ফুয়েলখুগের শেষ মুহূর্তের দারুণ হেডে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে জার্মানি। আর এতেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পা রাখল তিনবারের শিরোপাজয়ীরা। সুইসরা রানার্সআপ হয়ে পরের পর্বে গেল।রবিবার রাতে ফ্রাঙ্কফুর্টে ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে ড্যান এনডোয়ে সুইজারল্যান্ডকে শুরুতে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে সমতা টানেন ফুয়েলখুগ।

    ম্যাচে প্রতিপক্ষের টানা আক্রমণের চাপ সামলে গোলের জন্য প্রথম শটেই গোল আদায় করে নেয় সুইজারল্যান্ড। ২৮তম মিনিটে বাঁ দিক থেকে রেমো ফ্রয়ারের ছয় গজ বক্সের মুখে বাড়ানো ক্রসে নিখুঁত ভলিতে জালে বল পাঠান ড্যান এনডোয়ে।তবে খেলার যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে জার্মানিকে ম্যাচে ফেরান ফুয়েলখুগ। বাঁ দিক থেকে ডাভিড রাউসের ক্রসে দারুণ হেডে সমতা টেনে মূল্যবান একটি পয়েন্ট নিশ্চিত করেন বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড।

    দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো জার্মানি। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্ব নিশ্চিত করল সুইজারল্যান্ড।একই সময়ে শুরু গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে হাঙ্গেরি। সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে ছয় গ্রুপের চার তৃতীয় সেরা দলের একটি হয়ে নকআউট পর্বে ওঠার।