Skip to content

শাজাহান খানের ৭ দিনের রিমান্ড ২ দিনেই শেষ

    শাজাহান খানের ৭ দিনের রিমান্ড ২ দিনেই শেষ prothomasa.com

    বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে গুলিতে আব্দুল মোতালিব নামের এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় রাজধানীর ধানমন্ডি থানার হত্যা মামলায় রিমান্ডে থাকা সাবেক মন্ত্রী শাজাহান খান অসুস্থ হয়ে পড়েছেন।তাই সাত দিনের রিমান্ডে থাকলেও দুইদিন পরই আজ রবিবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন উপ-পরিদর্শক (এসআই) মো. খোকন মিয়া।

    ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  এর আগে, গত শুক্রবার মামলার তদন্তকারী কর্মকর্তা ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. খোকন মিয়া তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    গত ৫ সেপ্টেম্বর দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে শাজাহান খানকে গ্রেপ্তার করা হয় বলে বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক।উল্লেখ্য, শাজাহান খান মাদারীপুর-২ আসন থেকে টানা আটবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। শাজাহান খান ১৯৮৬ সালে প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাদারীপুর-২ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।