Skip to content

রোহিত-কোহলিরা ১৭৫ কোটি টাকা বোনাস পাচ্ছেন

    রোহিত-কোহলিরা ১৭৫ কোটি টাকা বোনাস পাচ্ছেন prothomasha.com

    দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। শিরোপা জিতে আইসিসি থেকে বড় অংকের প্রাইজমানি পেয়েছিল দলটি। এবার আরও বড় চমক রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের জন্য। ভারতীয় ক্রিকেট বোর্ড দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের জন্য পুরস্কার ঘোষণা করেছে। তাদের জন্য ১২৫ কোটি রুপি বা বাংলাদেশি টাকায় ১৭৫ কোটি রুপির বেশি পুরস্কার ঘোষণা করা হয়েছে।

    ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ নিজের এক্স অ্যাকাউন্টে এ কথা জানিয়েছেন। তিনি লিখেন, ‘আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় ভারতীয় দলকে ১২৫ কোটি রুপি পুরস্কার দেওয়া হবে। পুরো প্রতিযোগিতা জুড়ে এই দল দারুণ প্রতিভা, ইচ্ছাশক্তি ও খেলোয়াড়ি মানসিকতা দেখিয়েছে। এই দারুণ কীর্তির জন্য দলের সকল ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফকে শুভেচ্ছা।’

    এর আগে ২০ দল নিয়ে আয়োজিত এবারের টুর্নামেন্টে আগেই রেকর্ড পরিমাণ প্রাইজমানির ঘোষণা দিয়েছিল আইসিসি। এবারের মোট প্রাইজমানি ছিল ১১.২৫ মিলিয়ন ডলার বা ১৩২ কোটি টাকা। এর মধ্যে চ্যাম্পিয়ন ভারত প্রাইজমানি হিসেবে পাচ্ছে ২.৪৫ মিলিয়ন মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ২৮ কোটি ৭৫ লাখ টাকারও বেশি। আর রানার্সআপ প্রোটিয়ারা পাচ্ছে ১.২৮ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ১৫ কোটি ২ লাখ টাকা।