Skip to content

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শ্রীলংকার সঙ্গে ভারতের টাই

    রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শ্রীলংকার সঙ্গে ভারতের টাই prothomasha.com

    টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে নেমেছিলেন ভারতের ক্রিকেটের দুই মহীরুহ রোহিত শর্মা ও বিরাট কোহলি। ফিরেছিলেন শ্রেয়াস আইয়ারের মতো তারকারাও। তবে এসব তারকাদের উপস্থিতিতেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ভারত। শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে দারুণ রোমাঞ্চের পর টাই করেছে ভারত।কলম্বোতে ভারতের সামনে লক্ষ্যটা ছিল মাত্র ২৩১ রানের। টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেওয়া সফরকারীদের জন্য এটা মামুলি টার্গেটই হওয়ার কথা। তবে ১৩ বল বাকি থাকলেও ২৩০ রানেই অলআউট হয়ে যায় রোহিত শর্মার দল।

    টসে জিতে এদিন প্রথম ব্যাটিং করে শ্রীলংকা। টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার ভিড়ে একমাত্র উজ্জ্বল পাথুম নিশাঙ্কা। তার ৫৬ রানের ইনিংসে মহাবিপর্যয় ঠেকায় লংকানরা। আবিষ্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রামা, চারিথ আসালাঙ্কারা ছিলেন ব্যর্থ।

    নিশাঙ্কার ফিফটিতেও মনে হচ্ছিল দুই শ পেরোবে না লংকানদের রান। তবে সাতে নেমে জ্বলে উঠলেন দুনিথ ভেলালাগে। সাতটি চার এবং দু’টি ছয়ের সাহায্যে ৬৫ বলে ৬৭ রান করেন তিনি। শেষের দিকে হাসারাঙ্গার ব্যাটে ২৪ রান এলে ৮ উইকেটে ২৩০ রানে থামে শ্রীলংকা।

    জবাব দিতে নেমে শুরুটা মন্দ করেনি ভারত। ওপেনিং জুটিতেই আসে ৭৫ রান। এর মধ্যে গিলের অবদান মাত্র ১৬ রান। আগ্রাসী ভঙ্গিতে ভঙ্গিতে খেলা রোহিত এদিন ৪৭ বলে ৫৮ রান করেন। ৮০ রানের মধ্যেই বিদায় নেন দুই ওপেনার। ২৪ রান আসে কোহলির ব্যাটে। শ্রেয়াস কিংবা হঠাৎ চারে এসে ব্যাট করা ওয়াশিংটন সুন্দরও ছিলেন ব্যর্থ। ১৩২ রানে ৫ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়েছিল ভারত।

    তবে ভারতকে ম্যাচে রাখেন লোকেশ রাহুল ও অক্ষর প্যাটেল। ষষ্ঠ উইকেটে ৫৭ রানের জুটি গড়েন তারা। রাহুল ৩১ রান করে এবং অক্ষর ৩৩ রান করে আউট হন। এই দুজন ফিরলেও শেষ দিকে শিভাম দুবে থাকায় কিছুটা ভরসা পাচ্ছিল ভারত। তবে হাতে প্রচুর বল থাকা সত্ত্বেও চালিয়ে খেলতে গিয়ে ২৩০ রানের মাথায় আউট হন তিনি। একই রানে শেষ ব্যাটার হিসেবে আউট হন আরশদীপ সিং।