Skip to content

যে কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ

    যে কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ prothomasha.com

    গাজীপুরের শ্রীপুরে বকেয়া ইনক্রিমেন্টের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।আজ বুধবার সকাল সাড়ে ৮টা থেকে উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়নপুর এলাকার আরএকে সিরামিকস কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন। এতে পাঁচ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। মহাসড়কের দুপাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। এতেভোগান্তিতে পড়ে হাজার হাজার মানুষ।

    আন্দোলনকারী শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ নিয়ম অনুযায়ী শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করছে না। দুই বছরের বাৎসরিক ইনক্রিমেন্ট বকেয়া রেখেছে। বকেয়া পরিশোধে কেবল আশ্বাস দেওয়া হয়। দাবি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে গেলে আমাদের হুমকি দেওয়া হয়। চাকরিও হারাতে হয়।

    কারখানার শ্রমিক শাকিল আহমেদ, আরিফ মিয়াসহ অন্যরা বলেন, কারখানা কর্তৃপক্ষ ইনক্রিমেন্ট বাস্তবায়ন না করে পূর্বের গেজেট আকারে বেতন পরিশোধ করছে। আমাদের ন্যায্য পাওনা বাৎসরিক ইনক্রিমেন্ট দেওয়া হচ্ছে না। কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, শ্রমিকদের বাৎসরিক ইনক্রিমেন্টের বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। ইনক্রিমেন্ট দেওয়ার একটা সিদ্ধান্ত হয়েছে।

    শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মো. সোহেল রানা বলেন, আরএকে সিরামিকস কারখানার শ্রমিকরা বকেয়া বাৎসরিক ইনক্রিমেন্ট পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন। বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে আলোচনা হয়েছে। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।