Skip to content

যেভাবে আটক হলেন মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত

    যেভাবে আটক হলেন মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত prothomasha.com

    ময়মনসিংহের ধোবাউড়া হয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় সাংবাদিক মোজাম্মেল হক বাবু ও শ্যামল দত্তসহ চারজনকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয় জনতা।গতকাল রবিবার শেষ রাতে সীমান্ত এলাকা থেকে তাদের আটক করেন স্থানীয়রা। পরে আজ সোমবার সকালে তাদেরকে ধোবাউড়া থানায় সোপর্দ করা হয় এ সময় একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবু, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত ছাড়াও একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান ও তাদের গাড়িচালককে আটক করে জনতা।

    এ বিষয়ে একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান বলেন, ‘আমার বাড়ি ময়মনসিংহ সদরে। আমাকে আমার স্যার মোজাম্মেল হোসেন বাবু সীমান্তে পৌঁছে দিয়ে আসার কথা বলেন। পরে আমি তাকে নিয়ে আসার পথে কয়েকটি মোটরসাইকেল আমাদের পথ আটকায়। তারা আমাদের কিলঘুষি দিয়ে, কাছে থাকা টাকা পয়সাসহ সবকিছু নিয়ে যায়।’

    ধোবাউড়া থানার ওসি চান মিয়া বলেন, ‘স্থানীয় সাধারণ জনতা সীমান্ত এলাকা থেকে তাদেরকে আটক করে থানায় সোপর্দ করেছে। আটক হওয়া চারজন বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন।’এ দিকে জানা গেছে, স্থানীয় থানা থেকে ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

    উল্লেখ্য, শ্যামল দত্ত দৈনিক ভোরের কাগজের সম্পাদক। তিনি জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন।এর আগে, শেখ হাসিনা সরকারের পতনের পর সপরিবারে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন শ্যামল দত্ত। তবে তখন তাদের আটকে দিয়েছিল ইমিগ্রেশন পুলিশ।এছাড়া একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন মোজাম্মেল বাবু।