Skip to content

যুক্তরাষ্ট্রকে হারিয়ে পানামার চমক

    যুক্তরাষ্ট্রকে হারিয়ে পানামার চমক prothomasa.com

    কোপা আমেরিকায় যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়ে চমকে দেখিয়েছে পানামা। আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ১৮তম মিনিটে পানামার সেন্টারব্যাক রডেরিক মিলারের মাথায় আঘাত করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন যুক্তরাষ্ট্রের উইঙ্গার টিমোথি উইয়াহ। তবে ৪ মিনিট পর ফ্লোরিন বালুগানের গোলে এগিয়ে যায় যুক্তরাষ্ট্র।

    কিন্তু যুক্তরাষ্ট্র ২২তম মিনিটে এগিয়ে গেলেও সেটি মাত্র ৪ মিনিট স্থায়ী হয়েছে। ২৬তম মিনিটে সিজার ব্লাকম্যান গোল করে সমতায় ফেরান পানামাকে। যুক্তরাষ্ট্র প্রথমার্ধে ফাউলের কারণে পাওয়া চোটে নিয়মিত গোলকিপার ম্যাট টার্নারকে বিরতির পর আর মাঠে নামাতে পারেনি। তার জায়গায় পোস্ট আগলেছেন ইথান হোরভাথ।

    খেলার নির্ধারিত সময় শেষ হওয়ার ২ মিনিট আগে যুক্তরাষ্ট্রের অধিনায়ক ক্রিস্টিয়ান পুলিসিচকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পানামার আদালবার্তো কারাসকুইলা। তার ৫ মিনিট আগেই অবশ্য ম্যাচে এগিয়ে যাওয়া গোলটি পেয়ে যায় পানামা। ৮৩ মিনিটে যুক্তরাষ্ট্রের গোলপোস্টের সামনে জটলা থেকে গোল করেন পানামার ফরোয়ার্ড জোসে ফাজার্দো।

    ‘সি’ গ্রুপে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ের পরই দ্বিতীয় যুক্তরাষ্ট্র। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৭টায় গ্রুপে নিজেদের শেষ ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে যুক্তরাষ্ট্রে। কোয়ার্টার ফাইনালে উঠতে উরুগুয়ের বিপক্ষে এ ম্যাচে জিততেই হবে যুক্তরাষ্ট্রকে। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় পানামা (-১) গোলব্যবধানে যুক্তরাষ্ট্রের (‍+১) চেয়ে পিছিয়ে তৃতীয়। ২ ম্যাচে কোনো পয়েন্ট না পেয়ে তলানিতে থাকা বলিভিয়ার মুখোমুখি হবে পানামা।