Skip to content

‘মেসিকে যে কেউ থামাতে পারে’

    ‘মেসিকে যে কেউ থামাতে পারে’ prothomasha.com

    ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়া। তারা শক্তিশালী উরুগুয়েকে উড়িয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে। তবে এবার তাদের সামনে আরেকটি কঠিন প্রতিপক্ষ। টুর্নামেন্টের টানা দ্বিতীয় শিরোপার সন্ধানে থাকা আর্জেন্টিনা।শিরোপা ঘরে তুলতে হলে এই ম্যাচে বিশেষভাবে ভাবতে হবে আলবিসেলেস্তেরার অধিনায়ক লিওনেল মেসিকে বোতলবন্দি করার বিষয়ে। যা প্রায় অসম্ভব। তবে কলম্বিয়ান সাবেক কিংবদন্তি ফরোয়ার্ড আদোলফো ভালেন্সিয়ার মতে, এখন আর আগের মতো ধারাল নন আর্জেন্টাইন মহাতারকা। বয়সের সঙ্গে গতি ও শক্তি কমেছে তার তাই যে কেউই আটকাতে পারবে তাকে।

    মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায় হবে কোপা আমেরিকার ফাইনাল। তার আগেই শুরু হয়ে গিয়েছে কথা চালাচালি। সাধারণত আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামলে প্রতিপক্ষ দলের বিশেষ ভাবনায় থাকে মেসি। তবে কলম্বিয়ার সাবেক তারকা ফরোয়ার্ডের মতে ফাইনালে মেসিকে নিয়ে ভাবনার প্রয়োজন নেই।

    তিনি বলেন, ‘সে এখন আর আগের মেসি নেই, যাকে আমরা বার্সেলোনায় দেখতে অভ্যস্ত ছিলাম সে গতি হারিয়েছে, বয়সের ভারে সে শক্তি হারিয়েছেন। তাই তরুণ কলম্বিয়ানদের জানা দরকার যে, সে আর আগের মেসি নয়।’ ৫৬ বছর বয়সি ভালেন্সিয়া মনে করছেন, ৩৭ বছর বয়সি মেসিকে এখন থামাতে পারে যে কেউ। বলেন, ‘এখন মেসিকে যে কেউ থামাতে পারে। তবে সে যা কিছু করেছে আমি সব সময় তার ভক্ত, আমি তাকে এক জন খেলোয়াড় এবং ব্যক্তি হিসেবে সম্মান করি। কারণ সে একজন পেশাদার খেলোয়াড় যার কখনো কোনো অভিযোগ ছিল না, আমি তার এই গুণের ভক্ত।’