Skip to content

মৃত্যুপুরী গাজা নগরী, ‘কুকুরে খাচ্ছে লাশ’ 

    মৃত্যুপুরী গাজা নগরী, ‘কুকুরে খাচ্ছে লাশ’ prothomasha.com

    ইসরায়েলি বাহিনীর হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে গাজা নগরী। গত কয়েকদিন থেকে সেখানে অতর্কিত হামলা চালিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনের উদ্ধারকর্মীরা জানিয়েছেন, গাজা নগরীর তাল আল-হাওয়া, সিনাহ থেকে সেনাদের সরিয়ে নিয়েছে ইসরায়েল। এরপর এসব এলাকা থেকে কয়েক ডজন লাশ উদ্ধার করা হয়েছে। খবর আল জাজিরার।

    শুক্রবার (১২ জুলাই) গাজার সিভিল ডিফেন্সের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, গাজা সিভিল ডিফেন্স টিম হতাহতদের বাঁচাতে সেখানে গেছে। তারা কয়েক ডজন লাশ খুঁজে পেয়েছে।এদের বেশিরভাগই পরিবারের সদস্য, নারী ও শিশু। অনেক লাশ কুকুরে খেয়ে ফেলছে।তিনি আরও বলেছেন, অন্তত ৬০টি লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলেই কিছু লাশ দাফন করা হয়েছে। আর অন্য লাশগুলো নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নাগরিকদের সরে যেতে নির্দেশ দেওয়ার

    পর ইসরায়েলি বাহিনী গত সপ্তাহে তাল আল-হাওয়াতে প্রবেশ করে। বাসাল বলেন, এখনো অনেক লাশ ধ্বংসাবশেষের নিচে পড়ে আছে।এলাকাটির কাছেই ইসরায়েলি বাহিনী ঘাঁটি গড়েছে এবং তারা নিয়মিতই উদ্ধার অভিযানে বাধা দিচ্ছে।এর আগে গত বৃহস্পতিবার বাসাল বলেন, গাজা নগরীর শুজায়ে থেকেও সেনা সরিয়ে নিয়েছে ইসরায়েল। গত বছরের অক্টোবর থেকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে তুমুল যুদ্ধ চলছে। এই যুদ্ধে গাজায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৯০ হাজারের বেশি। সেইসঙ্গে নিখোঁজ রয়েছে ২০ হাজার শিশু।