Skip to content

মিছিল নিয়ে ফেরার ঘোষণা দিলেন রোকেয়া প্রাচী

    মিছিল নিয়ে ফেরার ঘোষণা দিলেন রোকেয়া প্রাচী prothomasha.com

    অভিনেত্রী রোকেয়া প্রাচী। দীর্ঘ অভিনয়ের ক্যারিয়ার তার। একাধারে তিনি একজন অভিনেত্রী, পরিচালক, প্রযোজক ও লেখক হিসেবে বেশ পরিচিত। পাশাপাশি নব্বই দশক থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সরব রয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য। তিনি সাহিত্য-সংস্কৃতি বা আওয়ামী লীগের বিভিন্ন কাজ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ সরব থাকেন। সাম্প্রতিক সময়ে কোটা সংস্কার আন্দোলনের পর ফেসবুকে রাজনৈতিক পোস্ট নিয়ে আরও বেশি সরব হন এই অভিনেত্রী। এবার পুড়ে যাওয়া শেখ মুজিবুর রহমানের ধানমন্ডি ৩২ এর বাড়িতে মিছিল নিয়ে ফেরার ঘোষণা দিলেন তিনি।

    বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে ক্ষমতাচ্যূত হয়ে দেশ ছেড়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার দেশ ছাড়ার ঘোষণা ছড়িয়ে পড়তেই আওয়ামী লীগ নেতাদের দেশ ছাড়ার হিড়িক পড়ে যায়। অনেকেই আবার ফোন বন্ধ করে চলে গেছেন আত্মগোপনে।তবে ব্যতিক্রম দেখা যায় এই অভিনেত্রীকে। সামাজিত যোগাযোগ মাধ্যেমে সরব আছেন তিনি। ফেসবুকে ঘোষণা দিয়েছেন ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে উপস্থিত হওয়ার।

    আজ সোমবার একটি ছবি শেয়ার করে ফেসবুকের ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমরা জেগে উঠবো এই ধ্বংস থেকে। জেগে উঠবো আগুনে পোড়া ৩২ এর এই ঘর থেকে। জেগে উঠবো নিভে যাওয়া ছাই থেকে। জ্বালিয়ে পুড়িয়ে ভেবেছ সব সাহস পুড়েছে? পুড়েছ তোমরা! আমরা বাঙালি এই ছাইভস্ম থেকেই উঠবো আবার আগুন হয়ে জেগে! জয় বাংলা জয় বঙ্গবন্ধু।’