Skip to content

মারামারির অভিযোগে কলম্বিয়ার ফুটবল প্রধান গ্রেপ্তার

    মারামারির অভিযোগে কলম্বিয়ার ফুটবল প্রধান গ্রেপ্তার prothomasha.com

    কোপা আমেরিকার ফাইনালে স্টেডিয়ামে নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি ও তার ছেলেকে। যুক্তরাষ্ট্রের মায়ামির পুলিশ জানায়, ম্যাচ শুরুর আগের দর্শক–হাঙ্গামায় জড়িত আরও ২৫ জনকে আটক করা হয়েছে।

    একটি বার্তা সংস্থাকে মায়ামি-ডেইড পুলিশের ডিটেকটিভ আন্দ্রে মার্টিন বলেন, কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন হেসুরুন ও তার ছেলে রামোন হামিল হেসুরুনকে হার্ড রক স্টেডিয়ামের অনাকাঙ্ক্ষিত একটি ঘটনায় আটক করা হয়েছে। দুজনের বিরুদ্ধে ম্যাচের দিন দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগ আনা হয়েছে।

    তাদের বিরুদ্ধে মামলার এজাহারে লেখা হয়েছে, হেসুরুন ও তার ছেলের ঘটনাটি ঘটেছে ম্যাচের পর মাঠে প্রবেশের টানেলে। ওই টানেলেই উপস্থিত ছিলেন সংবাদমাধ্যমের কর্মীরা। সে সময়ে হেসুরুন ও তার ছেলেকে সেখানে আটকে দেন নিরাপত্তারক্ষীরা। পুলিশ জানিয়েছে, দেরি হওয়ায় ‘বিরক্ত হয়ে’ নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক শুরু করেন দুজন।

    সংবাদমাধ্যম থেকে জানা যায়, এ সময় একজন নিরাপত্তারক্ষী রামোন হামিল হেসুরুনের বুকে হাতের তালু দিয়ে ধাক্কা দিয়ে পেছনে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। এরপর হামিল হেসুরুন সেই নিরাপত্তারক্ষীকে ঘাড় ধরে নিচে ফেলে দিয়ে দুটি ঘুষি মারেন। ওই ঘটনায় মাঝরাতে আটক করা হয় দুজনকে।কনমেবলের অন্যতম সহসভাপতি রামোন হেসুরুনের বয়স ৭১। তিনি কলম্বিয়া ফুটবল ফেডারেশনের দায়িত্বে আছেন ২০১৫ সাল থেকেই।

    এদিকে দক্ষিণ আমেরিকার মহাদেশীয় ফুটবল সংস্থা ও কোপার আয়োজক কনমেবল ফাইনালের আগে মাঠের বাইরের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে। অনেক দর্শক টিকিট ছাড়া মাঠে ঢুকতে চাওয়ায় বিশৃঙ্খলা তৈরি হয়। আর সেই ঘটনায় আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচ শুরু হতে এক ঘণ্টারও বেশি দেরি হয়।