Skip to content

মদিনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাদের বৈঠক

    মদিনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাদের বৈঠক prothomasha.com

    আজ সোমবার মদিনা মুনাওয়ারার স্থানীয় এক হোটেল মিলনায়তনে হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব আল্লামা জুনায়েদ আল হাবিব এর সাথে হেফাজতের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা সাইয়্যেদ রফিকুল ইসলাম মাদানী এবং হেফাজতের প্রবাসী শাখা মদিনা মুনাওয়ারার নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

    আল্লামা জুনায়েদ আল হাবিব গত পরশু ওমরা হজ্জের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন। বর্তমানে তিনি সৌদির মদিনা মুনাওয়ারায় অবস্থান করছেন। মদিনা মুনাওয়ারায় তিনি উপস্থিত হলে সেখানে অবস্থানরত মাওলানা সাইয়্যেদ রফিকুল ইসলাম মাদানী এবং হেফাজতের প্রবাসী শাখা মদিনা মুনাওয়ারা শাখার অনেক নেতৃবৃন্দ তার সাথে সাক্ষাত করেন এবং সে সময় এক মতবিনিময় বৈঠকও অনুষ্ঠিত হয়। বৈঠকে তারা দেশের চলমান পরিস্থিতি ও প্রেক্ষাপটে হেফাজতে ইসলাম বাংলাদেশের কর্তব্য ও করনীয় নিয়ে বিশেষ আলোচনা করেন।

    তারা এ সময় বলেন, ‘দেশের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে হেফাজতকে আগামীর কর্মপন্থা নির্ধারণ করতে হবে। এ মুহুর্তে সর্বপ্রথম ২০১৩ এবং ২০২১ সালে হেফাজতের নেতাকর্মীদের ওপর সরকার কর্তৃক নির্দয় ও নির্মমভাবে যেই হত্যাযজ্ঞ চালিয়ে ছিলো, সেই হত্যাকান্ডের সাথে জড়িত সকল ঘাতক খুনিদের বিরুদ্ধে এখনই আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে মামলা দায়ের করতে হবে।’এছাড়া ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা মন্ডলিদের সাথে আলোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে বলে মতামত পেশ করেন।

    বৈঠক থেকে স্কুল, কলেজ ও ভার্সিটির শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তারা। একই সঙ্গে জাতীয় শিক্ষা কারিকুলাম থেকে ইসলামী মূল্যবোধ বিরোধী ও সাংঘর্ষিক যাবতীয় বিষয়াদী বাদ দেওয়ার জন্য সরকারের নিকট জোর দাবি জানান। এর পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় হক্কানী আলেম উলামাদের পরামর্শ সাপেক্ষে নতুনভাবে জাতীয় শিক্ষা কারিকুলাম সাজানোর দ্রুত প্রদক্ষেপ নিতে নেতৃদ্বয় সরকারের সদয় দৃষ্টি আকর্ষণ করেন।

    এছাড়া নেতৃদ্বয় সম্প্রতি বাংলাদেশে বৈষম্য বিরোধী আন্দোলনকে ঘীরে সরকার মদদপুষ্ট আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের হামলায় দেশব্যাপী অগণিত নিরস্ত্র ও নিরীহ শিশু, কিশোরসহ বিভিন্ন বয়স ও শ্রেণি, পেশার অসংখ্য ছাত্র-জনতার হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং তীব্র নিন্দা জানিয়ে নিজেদের হতাশা ব্যক্ত করেন।

    তারা মর্মাহত হৃদয় নিয়ে নৃশংস এই হত্যাকান্ডে নিহতদের পরিবার-পরিজনসহ বন্ধু-বান্ধব ও সকল শুভাকাঙ্ক্ষীর প্রতি আন্তরিকভাবে সমবেদনা জানান। এ সময় নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্যতা কামনায় দু’আ করার পাশাপাশি দেশ বিরোধী চক্রের নৈরাজ্য প্রতিরোধ করে দেশে শান্তি-শৃংখলা প্রতিষ্ঠার জন্য এবং দেশ-জাতির সুখ-সমৃদ্ধি ও সমূহ কল্যাণের প্রত্যাশায় মহান রব্বুল আ‘লামীনের দরবারে কাযএ সময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশ মদিনা মুনাওয়ারার ভারপ্রাপ্ত সভাপতি এম এম আজহারুল ইসলাম, মাওলানা ফারুক আহমাদ, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা শুআইব আহমাদ, মাওলানা মুহাম্মাদুল্লাহ, মাওলানা কেফায়াতসহ়মনে প্রার্থনা করেন তারা।