Skip to content

ভারতের কোচ হিসেবে গম্ভীরের নিয়োগ পেতে যে ‘কারণে’ দেরি

    ভারতের কোচ হিসেবে গম্ভীরের নিয়োগ পেতে যে ‘কারণে’ দেরি prothomasha.com

    রাহুল দ্রাবিড় আগেই ঘোষণা দিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতের কোচ হিসেবে থাকছেন না তিনি। এরপরই কোচ খোঁজা শুরু করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এটি প্রায় নিশ্চিত, কোচ হিসেবে গৌতম গম্ভীরকেই ঠিক করে ফেলেছে দেশটি। তার নিয়োগ প্রক্রিয়া নাকি আটকে আছে বেতন জটিলতায়। এমন তথ্যই এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’।

    বিশ্বকাপ জয়ের পর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। সেখানে অন্তবর্তীকালীন কোচ হিসেবে গেছেন দেশটির আরেক সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষন। তবে শ্রীলংকা সিরিজ থেকেই কাজ করবেন ভারতের পরবর্তী কোচ। এই পদের জন্য বিসিসিআইয়ের কাছে সাক্ষাৎকার দিয়েছিলেন সাবেক দুই ক্রিকেটার গম্ভীর ও বুরকেরি রমন।

    প্রতিবেদনে বলা হয়েছে, বেতন জটিলতায় গম্ভীরের নিয়োগ আটকে আছে। দ্রাবিড়ের সঙ্গে কোচিং স্টাফের বাকি সদস্য ব্যাটিং কোচ বিক্রম রাথোর, বোলিং কোচ পরশ মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলিপের মেয়াদও শেষ হয়েছে। তাই গম্ভীরের সঙ্গে খুঁজতে হবে অন্যান্য কোচও। জানা গেছে, সাপোর্ট স্টাফ খুঁজতে গম্ভীরকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হতে পারে। এই মাসের শেষদিকে শ্রীলংকা সফরে যাবে ভারত। সেখানে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে মেন ইন ব্লুরা।