Skip to content

বৃষ্টিতে ভেসে গেছে নেপাল-শ্রীলংকা ম্যাচ, সুপার এইটে দ. আফ্রিকা

    বৃষ্টিতে ভেসে গেছে নেপাল-শ্রীলংকা ম্যাচ, সুপার এইটে দ. আফ্রিকা prothomasha.com

    সুপার এইটে ওঠার জন্য শ্রীলংকার সামনে জয়ের বিকল্প ছিল না। তবে প্রথম দুই ম‍্যাচে হেরে যাওয়া দলটি কপাল খারাপাই বলতে হবে। কেননা নেপালের বিপক্ষে বৃষ্টির কারণে মাঠে একটি বলও গড়াল না। ভীষণ গুরুত্বপূর্ণ ম‍্যাচটি বাতিল হলো।বাংলাদেশ সময় বুধবার ফ্লোরিডার লডারহিলে ভোরের ম‍্যাচে বৃষ্টির কারণে টসই হয়নি। ম‍্যাচ ভেসে যাওয়ায় আসরে প্রথম পয়েন্ট পেয়েছে শ্রীলঙ্কা ও নেপাল। ১ পয়েন্ট করে নিয়ে সবার নিচের দুটি স্থানে আছে তারা।

    খেলা পরিত‍্যক্ত হওয়ায় সবার আগে সুপার এইটে জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম‍্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চূড়ায় আছে তারা। ২ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে বাংলাদেশ ও নেদারল‍্যান্ডস। শ্রেয়তর রান রেটে এগিয়ে নাজমুল হোসেন শান্তর দল।

    যদিও রান রেটে পিছিয়ে সবার নিচে থাকা শ্রীলংকার আশা একেবারে শেষ হয়ে যায়নি। তবে অনেক যদি আর কিন্তুর উপর নির্ভর করছে ওয়ানিন্দু হাসারাঙ্গাদের ভাগ‍্য। বাংলাদেশ ও নেদারল‍্যান্ডস ম‍্যাচে ফল হলেই নিশ্চিত হয়ে যাবে তাদের বিদায়। পরিত‍্যক্ত হলেই কেবল বেঁচে থাকবে আশা। এরপর অন‍্য সব ম‍্যাচের ফল আসতে হবে পক্ষে।নেদাল‍্যান্ডসের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম‍্যাচে বড় ব‍্যবধানে জিততে হবে লংকানদের। দক্ষিণ আফ্রিকার কাছে হারার পর বাংলাদেশের বিপক্ষে বড় ব‍্যবধানে জিততে হবে নেপালের।

    এদিকে সুপার এইটের সম্ভাবনা বেঁচে আছে রোহিত পাউডেলদেরও। এর জন‍্য দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে পরের দুই ম‍্যাচে জিততে হবে তাদের। একই সঙ্গে কামনা করতে হবে নেদারল‍্যান্ডস যেন অন্তত একটি ম‍্যাচে হারে।ফ্লোরিডার আবহাওয়ার পূর্বাভাসে ক্রিকেটপ্রেমীদের জন‍্য নেই সুখবর। বৃষ্টির জন‍্য লডারহিলের পরের তিন ম‍্যাচ নিয়েও আছে শঙ্কা। এই ম‍্যাচগুলোতে খেলবে ‘এ’ গ্রুপের ৫ দল ভারত, পাকিস্তান, আয়ারল‍্যান্ড কানাডা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র।