Skip to content

বিহারে শিবমন্দিরে পদপিষ্ট হয়ে ৭ জন নিহত

    বিহারে শিবমন্দিরে পদপিষ্ট হয়ে ৭ জন নিহত prothomasha.com

    ভারতের বিহারে মন্দিরে হুড়াহুড়িতে পদপিষ্ট হয়ে তিন নারীসহ সাতজন নিহত হয়েছেন।গতকাল রবিবার রাতে জেহনাবাদ জেলার বাবা সিদ্ধনাথ মন্দিরে এ ঘটনা ঘটে।সংবাদ সংস্থা এএনআই ও আনন্দবাজার অনলাইন এ খবর দিয়েছে।বিহার রাজ্যের অন্যতম জনপ্রিয় শিবমন্দির সিদ্ধনাথ মন্দির। বছরের অন্যান্য সময়ের চেয়ে শ্রাবণ মাসে সেখানে বেশি ভিড় থাকে। শিবপূজা উপলক্ষে রবিবার রাতে অনেক ভক্তের সমাগম হয়েছিল ওই মন্দিরে।

    প্রত্যক্ষদর্শীরা বলছেন, মন্দিরে নিয়ন্ত্রণ ব্যবস্থা ভালো না থাকায় অনেকে স্বেচ্ছাসেবক হিসেবে ভিড় নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন। একপর্যায়ে ভিড় বেড়ে গেলে পুণ্যার্থীদের তাড়া করা হয়। এসময় লাঠিচার্জও করা হয় বলে অভিযোগ উঠেছে। আর এই লাঠিচার্জের কারণেই পুণ্যার্থীরা হুড়োহুড়ি করে বের হতে গিয়ে পদপিষ্ট হয়ে সাতজন মারা যান।

    আহতের সংখ্যা ৩০-এর বেশি বলে মনে করা হচ্ছে।মর্মান্তিক এ ঘটনার পর সোমবার সকালে হতাহতদের স্বজনরা মন্দির চত্বরে জড়ো হন। তবে দেহগুলো এখনো শনাক্ত করা যায়নি। ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।আহতদের জেহনাবাদ এবং মাখদুমপুরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। কীভাবে এই পরিস্থিতি তৈরি হল, তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ। সোমবার সকালে জেলা প্রশাসক অলংকৃতা পাণ্ডে জানিয়েছেন, আপাতত পরিস্থিতি স্বাভাবিক।