Skip to content

বিগ ব্যাশে দল পেলেন বাংলাদেশের রিশাদ

    বিগ ব্যাশে দল পেলেন বাংলাদেশের রিশাদ prothomasha.com

    অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে দল পেয়েছেন বাংলাদেশের স্পিনার রিশাদ হোসেন। সাকিব আল হাসানের পর মাত্র দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। আজ রবিবার হোবার্ট হ্যারিকেন্স তাকে ড্রাফটে দলে টেনেছে।বাংলাদেশের এই তারকাকে ড্রাফটের ২৮ নম্বর ডাকে দলে ভেড়ায় দুই বারের রানারআপ হোবার্ট। এর আগে দলটি ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ওয়েস্ট ইন্ডিজের শেই হোপকে টেনেছিল।

    রিশাদের ক্যাটাগরি ড্রাফটের চতুর্থ রাউন্ডে এসেছিল। মেলবোর্ন স্টার্স, মেলবোর্ন রেনেগেডস এবং সিডনি থান্ডার্স দলে কাউকে ডাকেনি। চতুর্থ দল হিসেবে ডাক পেয়েই হোবার্ট ডাক দেয় রিশাদকে।আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশের ১৪তম আসর। তবে রিশাদ কেবল ছয় থেকে নয়টি ম্যাচ খেলতে পারেন হোবার্ট হারিকেন্সের হয়ে। সুযোগ থাকলে ফাইনালেও দেখা যেতে পারে এই লেগ স্পিনারকে।

    রিশাদ সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৪ উইকেট নিয়েছেন। ২২ বছর বয়সী এই লেগ স্পিনারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় গত বছরের মার্চে। এখন পর্যন্ত ২৪ ম্যাচ খেলে ২৯ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া ৩ ওয়ানডে খেলে পেয়েছেন ১ উইকেট।

    এদিকে রিশাদের মতো ৬ থেকে ৯টি ম্যাচ খেলা শর্তে তানজিম হাসান সাকিব এবং তানজিদ হাসান তামিমও নাম জমা দিয়েছিলেন। তবে ডাক পাননি কোনো দল থেকে। আর পুরো আসর খেলতে পারবেন এমন শর্তে নাম দিয়েছিলেন ৬ জন। পেসার হাসান মাহমুদ, উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিক ছাড়াও এই তালিকায় ছিলেন দুই অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন এবং শামিম হোসেন পাটোয়ারি। বাকিদের মধ্যে ছিলেন ব্যাটার রনি তালুকদার এবং স্পিনার তাইজুল ইসলাম। রিশাদ ছাড়া কেউই ডাক পাননি।