Skip to content

বাংলাদেশের অর্থনীতি নিয়ে ড. ইউনূসের সঙ্গে আলোচনার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

    ড. ইউনূস সম্পর্কে যা বললেন মার্কিন সিনেটর prothomasa.com

    বাংলাদেশের অর্থনীতি নিয়ে অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আলোচনার পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। আজ মঙ্গলবার ব্রিটিশ দৈনিক দ্য ফিন্যানসিয়াল টাইমসের এক বিশেষ প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

    মার্কিন অর্থদপ্তরের সহকারী সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান বলেছেন, যুক্তরাষ্ট্র আশাবাদী যে সংস্কারের পর অর্থনৈতিক দুর্বলতা খুঁজে বের করতে পারবে বাংলাদেশ এবং ধারাবিহক উন্নয়ন ও প্রবৃদ্ধির এক ভিত্তি তৈরি হবে।প্রেতিবেদনে বলা হয়, অর্থদপ্তর, পররাষ্ট্র দপ্তর ও বাণিজ্য কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল বাংলাদেশের অর্থনীতি, মুদ্রা নীতি ও অর্থনৈতিক ব্যবস্থার সুস্বাস্থ্য নিয়ে কথা বলবে। আগামী শনি ও রবিবার ঢাকায় এই বিষয় নিয়ে কথা হবে।

    তবে বাংলাদেশের অর্থ মন্ত্রণালয় ও ড. ইউনূসের কার্যালয় থেকে জানানো হয়েছে, তারা এই বিষয়ে কিছু জানেন না।শিক্ষার্থী-জনতার আন্দোলনের মুখে বাংলাদেশে দীর্ঘদিন ধরে ক্ষমতায় থাকা কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটেছে গত ৫ আগস্ট। ওই দিন প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। তার পদত্যাগের তিনদিন পর বাংলাদেশে ড. মুহাম্মদ ইউনূস নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেয়।