Skip to content

বন্যার্তদের সহায়তার জন্য ‘ফাউন্ডেশন’ করলেন আসিফ

    বন্যার্তদের সহায়তার জন্য ‘ফাউন্ডেশন’ করলেন আসিফ prothomasha.com

    দেশের যেকোনো দুর্যোগ পরিস্থিতিতে স্পষ্টবাদী কণ্ঠশিল্পী আসিফ আকবর সবসময় সোচ্চার ভূমিকায় থাকেন। এবারও এর ব্যতিক্রম দেখা যায়নি। তাই বন্যা পরিস্থিতিতে ‘আসিফ আকবর ফাউন্ডেশন’ নামে একটি প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।এ প্রসঙ্গে গতকাল সন্ধ্যায় এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘দেশের ৬৪ জেলায় আমার ফ্যান ক্লাব রয়েছে। প্রতি ক্লাব থেকে ১১ জনের একটা টিম গঠন করব, যারা জেলায় জেলায় এ ধরনের দুর্যোগে মানুষের পাশে দাঁড়াবেন।

    সব জেলার দুর্যোগ ব্যবস্থাপনা মনিটরিং করব নিজেই। দেশের বাইরেও আমার ভক্তকুল রয়েছে। তহবিল গঠনে তারাও এগিয়ে আসবে।’আসিফের ফেসবুক আইডিতে একটি ভিডিও বার্তা প্রকাশের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। এছাড়াও ফেসবুক পোস্টে ডোনেট করার জন্য বিভিন্ন মোবাইল নাম্বারও লিখে দেন।উল্লেখ্য, এবারের বন্যায় ‌১২ জেলায় মোট ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৪৯ লাখ ৩৮ হাজার ১৫৯। ক্ষতিগ্রস্ত পরিবার ৯ লাখ ৪৪ হাজার ৫৪৮টি।

    গতকাল শনিবার পর্যন্ত বন্যায় ১২ জেলায় মোট ১৮ জন মারা গেছে। এর মধ্যে কুমিল্লায় চারজন, ফেনীতে একজন, চট্টগ্রামে পাঁচজন, নোয়াখালীতে তিনজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, লক্ষ্মীপুরে একজন এবং কক্সবাজারে তিনজন মারা গেছে।এদিকে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে তিন হাজার ৫২৭টি। এসব আশ্রয়কেন্দ্রে দুই লাখ ৮৪ হাজার ৮৮৮ জন আশ্রয় নিয়েছে।