Skip to content

প্রশংসায় ভাসছেন সানা

    প্রশংসায় ভাসছেন সানা prothomasa.com

    পাকিস্তান নারী ক্রিকেট দলের অধিনায়ক ফাতিমা সানা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্টের মাঝপথেই বাবাকে হারিয়েছেন তিনি। খবর পেয়ে দেশে ফিরে যান এই তারকা পেসার। যে কারণে পাকিস্তানের আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি সানা। তবে শোক নিয়েই সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার জন্য সোমবার আবারও মাঠে নামেন তিনি।

    যদিও জয়ের দেখা পায়নি পাকিস্তান। ৫৬ রানে গুঁড়িয়ে দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে ৮ বছর পর সেমিফাইনালে নিউজিল্যান্ড।তবে মাঠে ভাইরাল হয়েছে পাকিস্তান অধিনায়কের একটি ছবি। মাঠে ফিরেই প্রয়াত বাবার জন্য কেঁদে ফেলেন সানা। কান্নাভেজা চোখেই দেশের হয়ে কর্তব্য পালন করলেন এই নারী ক্রিকেটার। ফলে পাকিস্তানের হার ছাপিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে উঠেছে ফাতিমা সানার এমন নিবেদন।

    ম্যাচের আগে জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় ২২ বছর বয়সি পাকিস্তানের তারকা পেসারকে দেখা যায় আবেগী হয়ে পড়েছেন। নিজের বাবার মৃত্যুর শোক গোপন করতে পারলেন না তিনি। টিভি ক্যামেরায় ধরা পড়ে সে ছবি। সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভাসছেন সানা। দেশের প্রতি তার এমন নিষ্ঠার প্রশংসা করছেন নেটিজেনরা।সেমিফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখতে হলে সোমবারের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিততেই হতো পাকিস্তানকে। তবে কিউই নারীদের কাছে ম্যাচটা হেরেই গেল পাকিস্তান। এর মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে গ্রুপ এ-র দ্বিতীয় দল হিসাবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলল নিউজিল্যান্ড।